রাউল-মেসিকে ছাড়ালেন রোনালদো

গত শনিবার লা লিগায় অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে ১-০ গোলে হেরে যায় রিয়াল মাদ্রিদ। ম্যাচের পুরোটা সময়ই নিস্প্রভ ছিলেন দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

 

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ফিরতি লেগে শালকের বিপক্ষে অবশ্য জ্বলে উঠলেন পর্তুগিজ মহাতারকা। দারুণ দুটি হেডে করলেন জোড়া গোল। কিন্তু দলকে জেতাতে পারলেন না। জার্মান দলটির কাছে ৪-৩ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ। তবে দুই লেগ মিলিয়ে ৫-৪ গোলে এগিয়ে থেকে কোয়ার্টার ফাইনালে উঠেছে স্প্যানিশ জায়ান্টরাই।

 

দল হারলেও দুই গোল করে নিজেকে আরেক উচ্চতায় নিয়ে গেছেন রোনালদো। রাউল ও মেসিকে ছাড়িয়ে ইউরোপিয়ান প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলদাতার রেকর্ড গড়েছেন সিআর-সেভেন। এ ছাড়া চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডে মেসিকে ছুঁয়েছেন তিনবারের ফিফা বর্ষসেরা ফুটবলার রোনালদো।

 

ইউরোপিয়ান প্রতিযোগিতার সর্বোচ্চ গোলদাতা রোনালদোর গোলসংখ্যা এখন ৭৮টি। ৭৭ গোল নিয়ে রোনালদোর পরেই রয়েছেন রিয়াল মাদ্রিদ ও শালকের প্রাক্তন তারকা রাউল। তৃতীয় স্থানে থাকা বার্সেলোনা তারকা মেসির গোলসংখ্যা ৭৬টি।

 

এদিকে ৭৫ গোল (কোয়ালিফাই রাউন্ড বাদে) নিয়ে চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ গোলদাতার তালিকায় যৌথভাবে শীর্ষে অবস্থান করছেন মেসি ও রোনালদো। ইউরোপের সবচেয়ে মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্টে রাউলের গোলসংখ্যা ৭১টি।

 

তথ্যসূত্র : মেইল অনলাইন

 

You Might Also Like