পেছনে ফেরার সুযোগ নেই: জামায়াত

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে সরকার ২০ দলীয় জোটের নেতা-কর্মীদের বিনা বিচারে হত্যা করছে, গ্রেফতার করে থানায় নিয়ে গুলি করে এবং হাত-পা ভেঙ্গে পঙ্গু করে দিচ্ছে। আইনের শাসন, গণতন্ত্র ও মানবাধিকার নির্বাসনে পাঠিয়েছে। তাই জনগণ এ সরকারের বিরুদ্ধে সংগ্রাম করছে। এ সংগ্রাম থেকে পেছনে ফেরার কোনো সুযোগ নেই।
রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল ডা. শফিকুর রহমান। ২০ দলীয় জোটের ঘোষিত গণঅবরোধ, হরতাল ও গণমিছিল শান্তিপূর্ণভাবে পালনের মাধ্যমে সরকারকে পদত্যাগে বাধ্য করতে দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।
ডা. শফিকুর রহমান বলেন, “গণবিচ্ছিন্ন সন্ত্রাসী সরকার রাষ্ট্রীয় শক্তির অপপ্রয়োগ করে ক্ষমতার দাপট দেখিয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাঁধে ভর করে অবৈধভাবে ক্ষমতায় থাকার অপচেষ্টা চালাচ্ছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে সরকার ২০ দলীয় জোটের নেতা-কর্মীদের বিনা বিচারে হত্যা করছে, গ্রেফতার করে থানায় নিয়ে গুলি করে এবং হাত-পা ভেঙ্গে পঙ্গু করে দিচ্ছে।”
তিনি বলেন, “স্বৈরাচারী অবৈধ সরকার দেশ থেকে আইনের শাসন, গণতন্ত্র ও মানবাধিকার নির্বাসনে পাঠিয়েছে। দেশের জনগণ গণতন্ত্র, আইনের শাসন ও জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করে মানবাধিকার নিশ্চিত করার জন্য সন্ত্রাসী অবৈধ সরকারের বিরুদ্ধে জীবনপণ সংগ্রাম করছে। এ সংগ্রাম থেকে পেছনে ফেরার কোন সুযোগ নেই।”
বিবৃতিতে বলা হয়, সরকার অবৈধভাবে ক্ষমতায় আঁকড়ে থাকতে চট্টগ্রাম মহানগরী জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক আহসান উল্লাহসহ দেশের বিভিন্ন স্থানে সংগঠনের নেতাদের অন্যায়ভাবে গ্রেফতার করেছে। এসব নেতাদের অবিলম্বে মুক্তি দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানানো হয়।

You Might Also Like