সিআইডিতে এফবিআইয়ের বৈঠক, আলামত হস্তান্তর

ঢাকা মহানগর গোয়েন্দা কার্যালয়ে প্রবেশ করে নির্ধারিত বৈঠক না করেই ফেরত গিয়ে এফবিআইয়ের প্রতিনিধিদল বৈঠক করলেন সিআইডি কর্মকর্তাদের সঙ্গে। তারা সেখানে ৪৫ মিনিট বৈঠক করেন। এরপর তারা সিআইডির ক্যাপাবিলিটি সম্পর্কে ঘুরে দেখছেন। দুপুর ১২টা ৪০ মিনিটে তারা ডিবি কার্যালয়ের উদ্দেশ্যে সেখান থেকে বের হন।

 

রোববার এফবিআইয়ের প্রতিনিধিদল সিআইডি কার্যালয়ে দুপুর ১২টায় প্রবেশ করার পর ৪৫ মিনিট বৈঠক করেন।

 

সিআইডির ডিআইজি সাইফুল ইসলাম জানান, দুপুর ১২টার দিকে এফবিআইয়ের প্রতিনিধিদল সিআইডি কার্যালয়ে প্রবেশ করার পর তারা ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। এরপর তারা অভিজিৎ হত্যার সংগৃহিত বিভিন্ন আলামত সংগ্রহ করেন। বৈঠকে মূল আলোচনা শেষে তারা সিআইডি কার্যালয় ঘুরে দেখছেন। এরপর তারা বেরিয়ে মেডিক্যালের দিকে যাওয়ার কথা রয়েছে।

 

তিনি আরো জানান, এফবিআই সদস্যদের দুপুর পৌনে ২টা পর্যন্ত থাকার কথা রয়েছে। তারা এখন সিআইডির ক্যাপাবিলিটি সম্পর্কে জানার চেষ্টা করছেন।

 

গত ৫ মার্চ বৃহস্পতিবার ভোরের দিকে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের প্রতিনিধিদলের চার সদস্য ঢাকায় আসেন। এরপর তারা ওই দিনই দুপুরে গোয়েন্দা কার্যালয়ে অভিজিৎ হত্যা সম্পর্কিত বিষয় নিয়ে চার ঘণ্টা বৈঠক করেন। বৈঠক শেষে প্রতিনিধিদল ওইদিনই মাঠে নামেন অভিজিৎ হত্যার তদন্ত কাজে। এরপর তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সবশেষ শনিবার অভিজিতের বাবা অজয় রায়ের সঙ্গে কথা বলেন তারা।

You Might Also Like