২৩৯ আরোহীসহ মালয়েশিয়ার ‘নিখোঁজ বিমানটি পাওয়া যাবে’

২৩৯ আরোহীসহ মালয়েশিয়ার নিখোঁজ বিমান এমএইচ৩৭০’র সন্ধান পাওয়া যাবে। এমন আশাবাদ ব্যক্ত করে দেশটির পরিবহনমন্ত্রী লিয়াও টিয়ং লাই বলেছেন, ভারত মহাসাগর থেকে বিমানটির ধ্বংসাবশেষ উদ্ধারের ব্যাপারে তিনি আত্মবিশ্বাসী।
নিখোঁজ বিমানটির বিষয়ে মালয়েশীয় কর্তৃপক্ষ কোন তথ্য গোপন করছে না বলেও মন্তব্য করেন তিনি। বিমানটির ধ্বংসাবশেষ খুঁজে পেতে তাদের অনুসন্ধান তৎপরতা অব্যাহত থাকবে বলে উল্লেখ করেছেন তিনি। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।
২০১৪ সালের ৮ই মার্চ কুয়ালালামপুর থেকে বেইজিং যাওয়ার উদ্দেশে আকাশে ওড়ার পর বিমানটি নিখোঁজ হয়। একদিন আগে বিমানটি নিখোঁজের এক বছর পূর্তির প্রাক্কালে লাই বিমানটির ধ্বংসাবশেষ শনাক্তের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন। এদিকে মালয়েশিয়ার বিমান চলাচল কর্তৃপক্ষ বিমানটির অনুসন্ধান বিষয়ে একটি রিপোর্ট প্রকাশ করবে।
ভারত মহাসাগরের দক্ষিণে নিখোঁজ বিমানটির ধ্বংসাবশেষ শনাক্তে অস্ট্রেলিয়া একটি আন্তর্জাতিক অনুসন্ধান দলকে নেতৃত্ব দিচ্ছে। ৬০ হাজার বর্গকিলোমিটার অঞ্চলকে বিশেষ গুরুত্ব দিয়ে অনুসন্ধান পরিচালনা করছে উদ্ধারকারী জাহাজগুলো। অস্ট্রেলিয়া ও মালয়েশিয়া যৌথভাবে ৯ কোটি ৩০ লাখ ডলার বাজেটে অনুসন্ধান কার্যক্রম পরিচালনা করছে।

You Might Also Like