৩০ এপ্রিলের পর অসহযোগ আন্দোলন

জনসংহতি সমিতি ও পার্বত্য আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান সন্তু লারমা বলেছেন, আগামী ৩০ এপ্রিলের মধ্যে পার্বত্য চুক্তি বাস্তবায়ন করা না হলে অসহযোগ আন্দোলন শুরু হবে। শুক্রবার রাঙ্গামাটি সাংস্কৃতিক ইন্সস্টিটিউট মিলনায়তনে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) ১০ম জাতীয় সম্মেলনে তিনি আন্দোলনের এ ঘোষণা দেন।

সন্তু লারমা বলেন, ‘সরকারকে বলতে চাই এখনও সময় আছে। আর তাই সময় নষ্ট না করে চুক্তি বাস্তবায়নে আন্তরিক হোন। ৩০ এপ্রিলই শেষ হচ্ছে আল্টিমেটাম। পার্বত্যাঞ্চলের চলমান পরিস্থিতি স্বাভাবিক নয়। চুক্তির পুর্ণাঙ্গ বাস্তবায়নই স্বাভাবিকতা ফিরে আসবে। নতুবা ৩০ এপ্রিলের পর যেকোন পরিস্থিতির জন্য সরকারকেই দায়ভার নিতে হবে।’

তিন দিনব্যাপী জাতীয় সম্মেলনে আরও বক্তব্য রাখেন, এম এন লারমা ফাউন্ডেশনের আহবায়ক বিজয় কেতন চাকমা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শিশির চাকমা, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুন কান্তি চাকমা ও জেএসএস’র সাংগঠনিক সম্পাদক শক্তিপদ চাকমা।

এর আগে দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে শুরু হয় জেএসএস’র জাতীয় সম্মেলন। পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় সদস্য মাধবীলতা চাকমা পতাকা উত্তোলন করেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জেএসএস’র সাংস্কৃতিক সম্পাদক জালিমং মারমা।

You Might Also Like