রাজধানীতে চার গাড়িতে আগুন : হাতবোমা বিস্ফোরণে আহত ৫

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের টানা অবরোধ ও দফায় দফায় হরতালের মধ্যে আজও রাজধানীতে সহিংসতার ঘটনা ঘটেছে। নগরীর বিভিন্ন এলাকায় চারটি গাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এসময় নীলক্ষেত ও সাইন্সল্যাবে হাতবোমা বিস্ফোরণে আহত হয়েছেন পাঁচজন। এছাড়াও পরিত্যক্ত অবস্থায় ১২টি পেট্রলবোমা উদ্ধার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার বিকেল থেকে রাত পর্যন্ত এসব ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার নিলুফা ইয়াসমীন শীর্ষ নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সন্ধ্যায় কুর্মিটোলায় বিআরটিসির একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে অপর গাড়ির আগুন গুলো তার জানা নেই বলেও জানান।

বেলা ৩টার দিকে হাতিরঝিল এলাকায় একটি প্রাইভেট কারে আগুন দেয় দুর্বৃত্তরা। একইস্থানে একটি সিএনজি অটোরিকশাতেও অগ্নিসংযোগ করে তারা। প্রায় একই সময়ে রামপুরার মহানগর প্রকল্পের তিন নম্বর গেইট সংলগ্ন সড়কে প্রাইভেট কারে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে কাওরান বাজারের টিসিবি ভবনের সামনে একটি ককটেল বিস্ফোরণ ঘটে। এতে একটি প্রাইভেট কার ক্ষতিগ্রস্ত হয়।

সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়, ধানমন্ডির সায়েন্সল্যাব, মতিঝিল ও নিউ মার্কেট এলাকায় কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটে। নিউ মার্কেট এলাকায় ককটেল বিস্ফোরণে চার পথচারী আহত হন।

অপরদিকে,  বিকালে যাত্রাবাড়ী থানার মিরহাজীবাগের ৩৮১/৮ এর ভবনের সামনে থেকে পরিত্যক্ত অবস্থায় ১২ টি পেট্রলবোমা উদ্ধার করেছে র‌্যাব-১০। র‌্যাব-১০ এর অপারেশন অফিসার মো. সানাহত আলী জানান, গোপন সংবাদের ভিত্তিতে পেট্রলবোমাগুলো উদ্ধার করা হয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

You Might Also Like