লালমনিরহাটে পণ্যবাহী ট্রাকে বোমা হামলা

লালমনিরহাটের পাটগ্রামে লালমনিরহাট-বুড়িমারী স্থলবন্দর জাতীয় মহাসড়কে একটি পণ্যবাহী ট্রাককে (রংপুর-ঢ-১১-০২০২) পেট্রোলবোমা হামলা চালিয়েছে দুর্বৃত্তরা।

পাটগ্রাম থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, বুধবার দিবাগত রাত ১২টা ২৫ মিনিটে উপজেলার জুম্মারপাড় নামকস্থানে গাছ, বাঁশ ও কলারগাছ ফেলে মহাসড়কে ব্যারিকেড দিয়ে ট্রাকটি থামিয়ে প্রথমে ভাংচুর করে জামায়াত-বিএনপি কর্মীরা। পরে পেট্রোল বোমা দিয়ে ট্রাকটিতে আগুন ধরিয়ে দেয় তারা। চালক মমিনুল হক ও সহকারি চালকসহ অপর দুই ব্যক্তি লাফিয়ে নেমে আত্মরক্ষা করেন। এতে ট্রাকটি ৭০ শতাংশ পুড়ে গেলেও কেউ হতাহত হয়নি।

পুলিশ সূত্রে জানা গেছে, পাটগ্রাম উপজেলার জুম্মারপাড় নামকস্থানে জামায়াত-বিএনপির নেতাকর্মীরা ট্রাকটিতে পেট্রোল বোমা হামলা চালায়। ২০ দলীয় জোটের টানা হরতাল ও অবরোধে পাটগ্রামে এই প্রথম এ ধরণের ঘটনা ঘটলো। এর আগে দশম জাতীয় সংসদের নির্বাচনের সময় ব্যাপক সহিংসতা হয়। সে সময় আওয়ামীলীগের একজন, বিএনপির তিনজন ও জামায়াতের তিনজন মারা যান।

চালক মমিনুল হক বলেন, কোনও কিছু বুঝে ওঠার আগেই নিজেদের জামাত-বিএনপির কর্মী দাবী করে ১২/১৫ জন লোক প্রথমে ট্রাকটি ভাংচুর করে এবং পরে পেট্রোল ঢেলে দিয়ে পেট্রোল বোমা ছুড়ে পালিয়ে যায়। আমরা লাফিয়ে নেমে পালিয়ে আত্মরক্ষা করেছি।

পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, হামলাকারীদের ধরতে অভিযান চলছে।

You Might Also Like