জনগণ এখন সরকার পতনের ক্ষণ গণনা শুরু করেছে : ২০ দল

জনগণ এখন সরকার পতনের ক্ষণ গণনা শুরু করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি’র যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর বন্দুকের নল ও দলকানা কতিপয় প্রচার মাধ্যম নির্ভর সরকার এখন পতনের শেষ সিঁড়িতে দাঁড়িতে আছে।

বৃহস্পতিবার ২০ দলের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

সালাহ উদ্দিন বলেন, পুলিশ বাহিনীকে ফ্রাঙ্কেনস্টাইনের দৈত্যে পরিণত করে সরকার নিজেকে আপাত নিরাপদ মনে করলেও যেকোনো মূহুর্তে বন্দুকের নল ঘুরে যেতে পারে। রাষ্ট্রশক্তির চূড়ান্ত নৈরাজ্যের বিপরীতে জাগ্রত গণশক্তির বিজয় আসন্ন।

সংসদে প্রধানমন্ত্রীর বুধবারের বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, ‘গতকাল সংসদে অতিশয় দম্ভ সহকারে প্রধানমন্ত্রী বলেছেন-জনগণ বিএনপি’র সাথে নেই এবং ২০ দলের ৭ দফা ব্যক্তিস্বার্থের দাবি। জনগণ যদি আওয়ামী লীগের সাথে থাকে তাহলে প্রধানমন্ত্রী নির্বাচনকে ভয় পান কেন? জনগণকে ভয় পান কেন? নির্বাচন দিন, প্রমাণ হয়ে যাবে জনগণ কাদের  সাথে আছে।’

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী ক্ষমতার জন্য রাজনীতি করেন না বলে প্রায়শই ঘোষণা দিয়ে থাকেন। তাহলে এত গণহত্যা চালিয়ে লুণ্ঠনকৃত মসনদ রক্ষা করতে মরিয়া হয়ে উঠেছেন কেন?

সালাহ উদ্দিন বলেন, জনগণের ওপর আস্থা হারিয়ে, দেশের সকল শ্রেণি-পেশার মানুষ ও নাগরিক সমাজকে অবজ্ঞা করে এবং সারা বিশ্বকে অস্বীকার করে ফ্যাসিবাদী একদলীয় রাষ্ট্রব্যবস্থা কায়েমের স্বপ্ন কখনোই পূরণ হবে না; এদেশের জনগণ তা কখনোই হতে দেবে না।

এসময় তিনি, ক্ষমতা আঁকড়ে থাকার প্রবল উন্মাদনা পরিত্যাগ করে দ্রুত পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ঘোষণা দিয়ে প্রতিহিংসা ও বিদ্বেষমূলক রাজনীতি পরিত্যাগ করে জনদাবির প্রতি শ্রদ্ধা প্রদর্শনের জন্য সরকারের প্রতি আহবান জানান।

এসময় গণমাধ্যমে সরকারি হস্তক্ষেপের বিরুদ্ধে সম্পাদক পরিষদের উদ্বেগ প্রকাশকে স্বাগত জানান তিনি।

মামলা-হামলার ভয়-ভীতি প্রদর্শন করে চলমান গণআন্দোলনকে স্তব্ধ করা যাবে না বরং আন্দোলনের গতি তীব্র থেকে তীব্রতর হবে বলেও জানান তিনি।

২০ দলীয় জোটের উদ্যোগে চলমান শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচি অব্যাহত থাকবে বলেও জানান সালাহ উদ্দিন।

You Might Also Like