এবার ‘সালমান সপ্তাহ’

বাংলা চলচ্চিত্রের ইতিহাসে অন্যতম জনপ্রিয় নায়ক সালমান শাহ। মাত্র ২৭টি চলচ্চিত্রে অভিনয় করে মৃত্যুর ১৮ বছর পরও কোটি দর্শকের মনে জাগ্রত রয়েছেন। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মাধ্যমে তার চলচ্চিত্র অভিষেক। প্রথম ছবিতেই করেন বাজিমাত।
প্রয়াত এই নায়ক অভিনীত চলচ্চিত্র নিয়ে এটিএন বাংলায় শুরু হয়েছে ‘সালমান শাহ্ সপ্তাহ’। চলচ্চিত্রগুলো রবিবার থেকে বুধবার সকাল ১০টা ৪০ মিনিট ও বৃহস্পতি থেকে শনিবার দুপুর ৩টা ১০ মিনিটে প্রচার হবে।
২২ ফেব্র“য়ারি থেকে শুরু হয়ে এই চলচ্চিত্র সপ্তাহ শেষ হবে ২৮ ফেব্র“য়ারি। প্রথম দিন প্রচারিত হয়েছে শিবলী সাদিক পরিচালিত ছায়াছবি ‘আনন্দ অশ্র“।
২৩ ফেব্র“য়ারি প্রচার হবে ছটকু আহমেদ পরিচালিত ‘সত্যের মৃত্যু নেই’। এ চলচ্চিত্রে সালমান শাহের সঙ্গে অভিনয় করেছেন শাহনাজ, আলমগীর ও শাবানা। ২৪ ফেব্র“য়ারি প্রচার হবে গাজী মাজহারুল আনোয়ার পরিচালিত ‘স্নেহ’। এতে আরও অভিনয় করেছেন মৌসুমী, শাবানা ও আলমগীর।
২৫ ফেব্র“য়ারি প্রচার হবে বাদল খন্দকার পরিচালিত ‘স্বপ্নের পৃথিবী’। এ ছবিতে আরও অভিনয় করেছেন শাবনূর, ববিতা ও রাজিব। ২৬ ফেব্র“য়ারি প্রচার হবে মহম্মদ হাননানের ‘বিক্ষোভ’। এ চলচ্চিত্রে সালমানের সঙ্গে আছেন শাবনূর, রাজিব ও ডলি জহুর।
২৭ ফেব্র“য়ারি প্রচার হবে এম এ খালেক পরিচালিত ‘স্বপ্নের ঠিকানা’। এ চলচ্চিত্রে সালমানের বিপরীতে আছেন শাবনূর ও সোনিয়া। সালমান শাহ্ সপ্তাহের শেষদিন অর্থাৎ ২৮ ফেব্র“য়ারি প্রচার হবে রেজা হাসমত পরিচালিত ‘প্রেম পিয়াসী’। এতে সালমান শাহের বিপরীতে অভিনয় করেছেন শাবনূর। আরও আছেন রাজিব, আনোয়ারা প্রমুখ।
চলতি মাস থেকে এটিএন বাংলায় প্রচার শুরু হয়েছে এক একজন অভিনেতা-অভিনেত্রীকে নিয়ে চলচ্চিত্র সপ্তাহ। এরই অংশ হিসেবে মাসের প্রথম সপ্তাহে প্রচার হয় নায়ক রাজ রাজ্জাক অভিনীত বাংলা ছায়াছবি, যার নাম দেওয়া হয় ‘রাজ্জাক রেট্রোস্পেকটিভ’। দ্বিতীয় সপ্তাহে প্রচার হয় শাবনূর অভিনীত ছায়াছবি সপ্তাহ। তৃতীয় সপ্তাহে প্রচার হয় প্রয়াত চিত্রনায়ক জসিম অভিনীত চলচ্চিত্র সপ্তাহ ও সর্বশেষ সপ্তাহে প্রচার হচ্ছে সালমান শাহ সপ্তাহ।

You Might Also Like