দাওয়ানের সেঞ্চুরিতে ভারতের সংগ্রহ ৩০৭

আজ রবিবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাটিং নেয় ভারত। নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ৩০৭ রান সংগ্রহ করেছে ভারত। দলের পক্ষে সর্বোচ্চ ১৩৭ রান করেছে শেখর দাওয়ান। দ্বিতীয় সর্বোচ্চ ৭৯ রান আসে রাহানের ব্যাট থেকে।

খেলতে নেমে শুরুতেই এক উইকেট হারিয়েছে তারা। রানআউট হয়ে সাজঘরে ফিরেছেন ওপেনের রোহিত শর্মা (০)।

মেলবোর্নের ক্রিকেট গ্রাউন্ডে কান পাতলে শোনা যাচ্ছে ভারতীয় দর্শক ও সমর্থকদের গর্জন। তার পাশে শোনা যাচ্ছে উইকেটের ঘাসের কথা। গতি ও বাউন্সের কথা। ভারত বক্সিং ডে টেস্টে যে উইকেটে খেলেছিরো তা ছিলো পুরোপুরি ব্যাটিং সহায়ক। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্বকাপের এই ম্যাচে বোলাররা ভালো সহায়তা পাবেন উইকেট থেকে। সবুজ ঘাস আছে উইকেটে। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে ভারত। ইনিংস ওপেন করতে নেমেছেন রোহিত শর্মা ও শিখর ধাওয়ান।

ভারত উইনিং কম্বিনেশন ভাঙ্গেনি এই ম্যাচে। তারা নেমেছে পাকিস্তানকে হারানো একাদশ নিয়ে। তবে প্রথম ম্যাচের একাদশে একটি পরবির্তন এনেছে প্রোটিয়ারা। ফারহানের জায়গায় ফাস্ট বোলার ওয়েইনি পার্নেলকে নিয়ে ম্যাচে নেমেছে তারা।

তার মানে দক্ষিণ আফ্রিকা স্টেইন, মর্কেল, ফিল্যান্ডার ও পার্নেলের ফাস্ট বোলিং আক্রমণ নিয়েই ভারতকে মাটিতে নামাতে চাচ্ছে। এ নিয়ে বিশ্বকাপে চতুর্থ বার ভারত টস জিতে ব্যাট করছে প্রোটিয়াদের বিপক্ষে। এই দলটির বিপক্ষে কখনোই বিশ্বকাপে জিততে পারেনি ভারত।

ভারত : মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), বিরাট কোহলি, শেখর ধাওয়ান, রোহিত শর্মা, আজিঙ্ক্য রাহানে, সুরেশ রায়না, রবিন্দ্র জাদেজা, অশ্বিন, মোহাম্মদ সামি, উমেশ যাদব ও মোহিত শর্মা।

দক্ষিণ আফ্রিকা : এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), হাশিম আমলা, ডি কোক, ডু প্লেসিস, ডেভিড মিলার, জেপি ডুমিনি, ওয়েনে পার্নেল, ফিল্যান্ডার, ডেল স্টেইন, মর্ন মর্কেল ও ইমরান তাহির।

You Might Also Like