সাপ্তাহিক ব্লিট্জ পত্রিকার সম্পাদক শোয়েব চৌধুরীর কারাদণ্ড

সাপ্তাহিক ব্লিট্জ পত্রিকার সম্পাদক ও প্রকাশক সালাউদ্দিন শোয়েব চৌধুরীর চার  বছর কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জারিমানার করেছে ঢাকার সি এমএম আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট মোল্যা সাইফুল আলম প্রতারণার একটি মামলায় এ কারাদণ্ড দেন।

আদালত একই সঙ্গে এ আসামির ১০ হাজার টাকা জরিমানা করে এবং জরিমানার টাকা অনাদায়ে তার আরো ছয় মাসের কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন।

অন্যদিকে মামলাটির অপর আসামি শোয়েব চৌধুরীর স্ত্রী শাহনাজ চৌধুরীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দিয়েছেন আদালত।

মামলার অভিযোগে থেকে জানাযায়, ২০১২ সালের অক্টোবরে শোয়েব চৌধুরী ও তার স্ত্রী শাহনাজ চৌধুরীর বিরুদ্ধে এ মামলা দায়ের করেন, “বেসরকারি সংস্থা বাংলাদেশ সেন্টার ফর ইন্টারন্যাশনাল স্টাডিজের চেয়ারম্যান সাজ্জাদ হোসেন।
বাদী সাজ্জাদ হোসেন ও আসামিরা পরস্পর বন্ধু ছিলেন। শোয়েব চৌধুরীর স্ত্রী শাহনাজ চৌধুরীর সঙ্গে বাদি ‘শাইন ট্রেড’ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন।

চুক্তি অনুযায়ী বাদি ও শাহনাজ চৌধুরীর ৭০ লাখ টাকা করে বিনিয়োগ করার কথা। সে মোতাবেক বাদি তাদের যৌথ একাউন্ডে ৭০ লাখ টাকা জমা করেন। কিন্তু শাহনাজ চৌধুরী কোনো টাকা জমা দেননি।

শোয়েব চৌধুরী বাদীর টাকা জমা হওয়ার কথা জানতে পেরে তার স্ত্রীর যোগসাজসে ২০১২ সালে ১২ মে নয় লাখ ও ১৩ মে ৬০ লাখ টাকা পে অর্ডারের মাধ্যমে উত্তোলন করে বাদীর জমা করা টাকা আত্মসাত করেন।

এর আগে ২০১৪ সালের ৯ জানুয়ারি রাষ্ট্রদ্রোহের একটি মামলায় সালাউদ্দিন শোয়েব চৌধুরীর সাত বছর কারাদণ্ডের নির্দেশ দেন আদালত। এরপর থেকে তিনি কারাগারে আটক আছেন।

You Might Also Like