শুক্রবারই আসছেন মমতা

একুশে ফেব্র“য়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে তিনদিনের সফরে শুক্রবার (১৯ ফেব্র“য়ারি) ঢাকা আসছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
মঙ্গলবার (১৭ ফেব্র“য়ারি) ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের এক বিজ্ঞপ্তিতে আনুষ্ঠানিকভাবে বিষয়টি নিশ্চিত করা হয়।
২০১১ সালের মে মাসে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটি মমতার প্রথম বাংলাদেশ সফর। এর আগে বিভিন্ন সময় মমতার সফর নিয়ে বলা হলেও ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন কিছু জানায়নি।
বিজ্ঞপ্তিতে হাইকমিশন জানায়, পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীর আমন্ত্রণে ১৯ ফেব্র“য়ারি সন্ধ্যায় ঢাকায় পৌঁছাবেন মমতা। তার সফর সঙ্গী রয়েছেন ৩৩ সদস্যের প্রতিনিধি দল।
এরমধ্যে পশ্চিমবঙ্গের নগর উন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম, পর্যটনমন্ত্রী ব্রাত্য বসু, অভিনেতা ও সংসদ সদস্য দেব ও মুনমুন সেন, অভিনেতা প্রসেনজিৎ, গায়ক ইন্দ্রনীল সেন, শিল্পপতি হর্ষ নেওটিয়া প্রমুখ উল্লেখাযোগ্য।
এ ছাড়া তার সফরসঙ্গী হিসেবে ২০ সাংবাদিক ছাড়াও থাকছেন ব্যবসায়ী ও প্রশাসনের কর্মকর্তারাও।
১৯ ফেব্র“য়ারি শুক্রবার হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে মমতাকে স্বাগত জানাবেন বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।
এসময় সেখানে ঢাকাস্থ হাইকমিশনের কর্মকর্তারাও উপস্থিত থাকবেন।
সফরকালে ২১শে ফেব্র“য়ারির অনুষ্ঠানে যোগ দেওয়া ছাড়াও মমতা রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন।
পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলীর সঙ্গেও বিশেষ বৈঠক করবেন তিনি।
দুই দেশের ব্যবসায়ী প্রতিনিধিদের সঙ্গে বৈঠকের কথা রয়েছে মমতা ব্যানার্জির। সফরকালে তাকে সংবর্ধনা দেওয়া হবে বলে জানিয়েছে ভারতীয় হাইকমিশন।
২১ ফেব্র“য়ারি কলকাতায় ফিরে যাওয়ার কথা রয়েছে মমতার।

You Might Also Like