ডিসিসি নির্বাচন আয়োজনের নির্দেশ

দ্রুততম সময়ের মধ্যে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিসিসি) নির্বাচনের আয়োজন করার জন্য স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সোমবার সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন বলে জানিয়েছেন একাধিক মন্ত্রী।
সূত্র জানায়, প্রধানমন্ত্রী স্থানীয় সরকার মন্ত্রীকে বলেন, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের দ্রুত ব্যবস্থা করেন। এ নির্বাচন আর কতদিন ঝুলে থাকবে! যত দ্রুত সম্ভব, নির্বাচন দিয়ে দিন। এভাবে সিটি কর্পোরেশন চলতে পারে না। এতে মানুষ কষ্ট পাচ্ছে।
সূত্র আরো জানায়, ঢাকা উত্তর সিটি কর্পোরশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হিসেবে এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আনিসুল হকের নাম জানিয়েছেন প্রধানমন্ত্রী। তাকে উত্তর সিটি কর্পোরেশনের জন্য চূড়ান্ত প্রার্থী করা হয়েছে বলে প্রধানমন্ত্রী জানান।
তবে দক্ষিণে এখনও প্রার্থী চূড়ান্ত করা হয়নি। এটা পরে করা হবে বলে প্রধানমন্ত্রী বৈঠকে উল্লেখ করেন।
মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনায় চলমান পরিস্থিতি নিয়েও কথা হয়। বৈঠক সূত্র জানায়, প্রধানমন্ত্রী প্রশ্ন রেখে বলেন, যারা বলছেন, এই পরিস্থিতির জন্য দুই নেত্রী দায়ী। এখানে আমার দোষ কোথায়? সবই তো ঠিক ছিল। যারা বোমা মারছে, মানুষ হত্যা করছে, তাদের সঙ্গে আমাকে কেন মেলানো হচ্ছে?
তিনি বলেন, তাদরে কেন দায়ী করা হয় না? আমাকে কেন দায়ী করছে? আমি তো এসব করছি না।
সমালোচকদেরও সমালোচনা করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, যারা এসব কথা বলছেন, যারা বিশেষজ্ঞ, তারা দেখে না কেন, কারা এটা করছে? তারা দেখুক? জনগণ কী বলে? আমাকে আর যিনি এসব ঘটনা ঘটাচ্ছেন, তাকে কেন এক পাল্লায় দেখা হচ্ছে? প্রশ্ন রাখেন প্রধানমন্ত্রী।

You Might Also Like