‘মোসাদের’ ৩ চরকে জনসমক্ষে হত্যা করল আইএস

চরবৃত্তির দায়ে সিরিয়ার আল-বাব এলাকায় জনসমক্ষে দুইজনের মৃত্যুদণ্ড কার্যকর এবং একজনকে ক্রুশবিদ্ধ করে হত্যা করেছে ইসলামিক স্টেট (আইএস)।
প্রকাশিত একটি ছবিতে দেখা যাচ্ছে, হাত-পা বাঁধা কমলা রঙের পোশাক পরা দুই জনকে পেছন থেকে গুলি করে হত্যা করছে কালো পোশাকধারী বেশ কিছু অস্ত্রধারী। তাদের ঘিরে রেখেছে বেশকিছু উৎসুক জনতা।
আরেকটি ছবিতে একই রঙের পোশাক পরা এক ব্যক্তিকে হত্যার পর ক্রুশবিদ্ধ করে ঝুলিয়ে রাখা হয়েছে। তার গায়ে ঝোলানো আরবিতে লেখা এক বার্তায় বলা হয়েছে, চরবৃত্তির দায়ে তাকে এই সাজা দেওয়া হয়েছে। তারা ইসলায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের হয়ে কাজ করত বলে দাবি করেছে আইএস।
আইএস জানায়, বিদেশী যোদ্ধা হিসেবে তাদের নিয়োগ দেওয়া হয়েছিল। কিন্তু পরে তাদের চরবৃত্তির বিষয়টি ধরা পড়ায় মৃত্যুদণ্ডাদেশ দেন সংগঠনের নেতারা।
ক্রুশবিদ্ধ করে হত্যার শিকার ইসরায়েলি নাগরিক মোহাম্মদ মুসাল্লাম (১৯) এর আগে আইএসের অনলাইনভিত্তিক সংবাদমাধ্যম দাবিককে জানিয়েছিলেন, তিনি সিরিয়ায় এসে আইএসে যোগ দিয়েছেন। কিন্তু এক সময় তিনি বাড়িতে ফিরতে চান বলে ওই সংবাদমাধ্যমের কাছে মন্তব্য করেন। অপর দুইজন কোন দেশের নাগরিক প্রতিবেদনে তা বলা হয়নি।
তবে ইসরায়েল সরকার তাদের চর হিসেবে নিয়োগ দেওয়ার বিষয়টি অস্বীকার করেছে। মুসাল্লামের বাবা দাবি করেছেন, পর্যটক হিসেবে তুরস্ক ভ্রমণের সময় তাকে অপহরণ করা হয়।

You Might Also Like