১০ বিচারপতি শপথ নিলেন

সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগে সদ্য নিয়োগপ্রাপ্ত ১০ অতিরিক্ত বিচারপতি শপথ গ্রহণ করেছেন।

সুপ্রিমকোর্টের সড়ক ভবনের অডিটোরিয়ামে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা তাদের শপথবাক্য পাঠ করান।

পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে শপথ অনুষ্ঠান শুরু হয়। এরপর প্রত্যেক বিচারপতিকে আলাদা আলাদাভাবে শপথ পড়ান প্রধান বিচারপতি। শপথ পাঠ শেষে অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগপত্রে স্বাক্ষর করেন তারা।

এই ১০ জন হলেন-সাবেক চট্টগ্রাম মহানগর ও দায়রা জজ এসএম মুজিবুর রহমান, সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার ফরিদ আহমদ শিবলী, গাজীপুর জেলা ও দায়রা জজ আমীর হোসেন, সুপ্রিমকোর্টের আইনজীবী খিজির আহমেদ চৌধুরী, ডেপুটি অ্যাটর্নি জেনারেল রাজিক আল জলিল, ভীষ্মদেব চক্রবর্তী, মো. সেলিম, মো. সোহারওয়ারদী, সুপ্রিমকোর্টের আইনজীবী জ্যেতির্ময় নারায়ণ দেব চৌধুরী ও মো. ইকবাল কবির।

শপথ অনুষ্ঠানে আপিল বিভাগের বিচারপতি, হাইকোর্ট বিভাগের বিচারপতি, অ্যাটর্নি জেনারেল ও নতুন নিয়োগপ্রাপ্ত বিচারপতিদের স্ত্রীরা উপস্থিত ছিলেন।

গত ৯ ফেব্রুয়ারি এ সকল ব্যক্তিকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৯৮ অনুচ্ছেদের ক্ষমতাবলে অনধিক দুই বছরের জন্য নিয়োগ দেন।

শপথ নেওয়া নতুন এই বিচারপতিদের মধ্যে দশট্রাক অস্ত্র মামলার রায় প্রদানকারী বিচারক ও অবসরপ্রাপ্ত মহানগর দায়রা জজ (চট্টগ্রাম) এস এম মজিবর রহমান, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার মো. ফরিদ আহমেদ শিবলী এবং গাজীপুরের জেলা জজ মো. আমীর হোসেন সাবেক জেলা জজ মর্যাদায় ছিলেন।

এ ছাড়া শপথ নেওয়া খিজির আহমেদ চৌধুরী, রাজিক আল জলিল, জ্যোতির্ময় নারায়ণ দেব চৌধুরী, ভীষ্মদেব চক্রবর্তী, মো. ইকবাল কবির লিটন, মো. সেলিম ও মো. সোহরাওয়ার্দী সুপ্রিম কোর্টের আইনজীবী ছিলেন।

You Might Also Like