আবারো বিশ্বকাপ মঞ্চে আইরিশদের মুখোমুখি বাংলাদেশ

বিশ্বকাপে বাংলাদেশ আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছে দুইবার। ২০০৭ বিশ্বকাপে সুপার এইট পর্বে আইরিশদের কাছে হেরে গিয়েছিল হাবিবুল বাশার সুমনের বাংলাদেশ। অবশ্য ২০১১ তে নিজেদের মাটিতে সাকিব আল হাসানের বাংলাদেশ ২৭ রানে আয়ারল্যান্ডকে হারিয়ে সে পরাজয়ের প্রতিশোধ নেয়।
আবারো বিশ্বকাপ মঞ্চে আইরিশদের মুখোমুখি বাংলাদেশ। তবে প্রেক্ষাপটটা একদম ভিন্ন। মূল পর্ব শুরু করার আগে বৃহস্পতিবার বাংলাদেশ সময় ভোর পাঁচটায় শেষ অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হচ্ছে মাশরাফি বিন মুর্তজার বাংলাদেশ।
বাংলাদেশ প্রথম প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে তিন উইকেটে হারলেও তামিম ইকবালের ফর্মে ফেরা এবং পেসারদের ভালো বোলিং সব মিলিয়ে সে ম্যাচ থেকে আত্মবিশ্বাসের রসদ নিয়েই আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ।
তবে এই ম্যাচটি মুশফিকুর রহিমের জন্যে যথেষ্ট গুরুত্বের। আইরিশদের বিপক্ষে ম্যাচটি দিয়েই ফর্মে ফিরতে চান টাইগারদের মিডল অর্ডারের এই কান্ডারি। কারণ প্রস্ততি ম্যাচগুলোতে তেমন একটা সুবিধা করতে পারেননি এই ব্যাটসম্যান।
আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামতে পারেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। মূল পর্বের আগে তাকে পরখ করে দেখতে পারে বাংলাদেশের টিম ম্যানেজম্যান্ট।
অন্যদিকে আয়ারল্যান্ড প্রথম প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের গ্রুপ প্রতিপক্ষ স্কটল্যান্ডের বিপক্ষে ১৭৯ রানের বিশাল ব্যবধানে হেরে মানসিকভাবে অনেকটাই বিপর্যস্ত। তবে তারাও জয় দিয়ে শেষ প্রস্তুতি ম্যাচটি শেষ করতে চাইবে।

You Might Also Like