মিঠুর জানাজা সম্পন্ন, লাশ দেশে পাঠানো হবে মঙ্গলবার

নিউইয়র্কের বাঙালী কমিউনিটির অতি পরিচিত মুখ, তরুণ সংগঠক এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্যকরী কমিটির অন্যতম সদস্য জসিম উদ্দিন খান (৩৬) মিঠুর জানাজা সম্পন্ন হয়েছে জামাইকা মুসলিম সেন্টার মসজিদেন সোমবার রাতে। প্রায় পাঁচ দিন নিখোঁজ থাকার পর ৮ ফেব্রুয়ারী রবিবার দুপুরে কুইন্সের জ্যামাইকার বাসা থেকে তার লাশ উদ্ধার করা হয়েছে। ময়না তদন্তের জন্য পুলিশ মিঠুর লাশ নিয়ে যায়। হৃদরোগে আক্রান্ত হয়ে মিঠু মারা গেছেন বলে ময়না তদন্তের রিপোর্টে জানা গেছে।

Mithu_1মঙ্গলবার  মিঠুর লাশ বাংলাদেশে গ্রামের বাড়ি কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় পাঠানো হবে। মরহুম  মিঠুর ঘনিষ্ঠ বন্ধু ও রাজনৈতিক গত ১ ফেব্রয়ারি সন্ধ্যায় তার ব্লাড প্রেসার বেড়েছে এবং ওষুধ নিয়ে বাসায় যাচ্ছেন বলে তার এক ঘনিষ্ঠ বন্ধুকে জানান। এরপর দুই দিন তাকে তার সেল ফোনে কল করে পাওয়া যায়নি। রবিবার তার ঘনিষ্ঠ বন্ধুরা জ্যামাইকার ১৭৭-৪০, ১০৫ এভিনিউর বাসায় গিয়ে দেখেন দরজা বন্ধ এবং কোনো সাড়া-শব্দ নেই।  বেশ কয়েকবার দরজায় কড়া নাড়েন এবং কোনো সাড়া না পেয়ে  স্থানীয় পুলিশ স্টেশনে ফোন করেন। পুলিশ এসে  দরজা ভেঙে ঘরে ঢুকে দেখতে পান মিঠুর নিথর দেহ বিছানায় পড়ে রয়েছে।

কাজী আজিজুল হক খোকন জানান, লাশ দেখে মনে হয়েছে ২-৩ দিন আগেই মিঠুর মৃত্যু হয়েছে। বাসায় একা থাকার কারণে কেউই তার মৃত্যুর খবর জানতে পারেননি।  তিনি আরো জানান, মিঠুর মৃত্যুর খবর তার পরিবারকে জানানো হয়েছে। মিঠুর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে। সর্বস্তরের নেতাকর্মীরা তার বাসায় ছুটে যান।

উল্লেখ্য, জসিম উদ্দিন খান মিঠু ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ছাত্র সংসদের ভিপি ছিলেন। ২০০০ সালে তিনি যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় ছাড়াও তিনি প্রবাসের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে জড়িত ছিলেন। নিউইয়র্কের বৃহত্তর কুমিল্লা সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক এবং বর্তমান কমিটির উপদেষ্টা ছিলেন তিনি।

মিঠুর জানাজায় তার রাজনৈতিক সহকর্মী ছাড়াও নিউ ইয়র্কস্থ বাংলাদেশ মিশন, কনস্যুলেট এবং কমিউনিটির বিভিন্ন শ্রেণী পেশার ও সামাজিক সংস্কৃতিক সংগঠনের ব্যাক্তিবর্গ উপস্থিত

 

 

You Might Also Like