মুনা ব্রুকলীন ওয়েষ্ট চ্যাপ্টার সদস্যদের শিক্ষা বৈঠক অনুষ্ঠিত

মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা (মুনা) ব্রুকলীন ওয়েষ্ট চ্যাপ্টার সদস্যদের শিক্ষা বৈঠক গত ৬ ফেব্রুয়ারী বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। ব্রুকলীন ইসলামিক সেন্টার (বিআইসি) মিলনায়তনে অনিিষ্ঠত এই শিক্ষা বৈঠকে সভাপতিত্ব করেন চ্যাপ্টার সভাপতি মাওলানা সাফায়েত হোসাইন সাফা। এতে বিষয় ভিত্তিক আলোচনা করেন মুনার ন্যাশনাল সিভিক এগেজম্যান্ট ডাইরেক্টর ও মজলিশ শুরার সদস্য মীর মাসুম আলী, নিউইর্য়ক জোন সভাপতি আহমেদ আবু উবাইদা, নিউইর্য়ক সিভিক এংগেজম্যান্ট সম্পাদক মাহবুবুর রহমান, ব্রুকলীন সাউথ চ্যাপ্টার সভাপতি একেএম সাইফুল আলম, ওয়েষ্ট চ্যাপ্টার সহসভাপতি সাইফুল্লাহ বেলাল, সহসাধারণ সম্পাদক নূরুল আনোয়ার, শিক্ষা সম্পাদক আবুল কাসেম ইব্রাহিম খলিল। অনুষ্ঠান পরিচালনা করেন চ্যাপ্টার সাধারণ সম্পাদক হাসিবুর রহমান হাসিব।
অতিথির বক্তব্যে নিউইর্য়ক জোন সভাপতি আহমেদ আবু উবাইদা বলেন, দ্বীন প্রতিষ্ঠার কাজ আল্লাহ তায়ালার নিজের কাজ। এজন্য যারা প্রচেষ্টা চালায় তারা আল্লাহর সমর্থন লাভ করে,এতে শর্ত হচ্ছে তাদের সবর ও আন্তরিকতার সাথে কাজ করতে হবে। এক্ষেত্রে বুদ্ধি ও বিচক্ষণতা পরিহার করলে চলবে না। এ ধরণের লোক যতই স্বল্প সংখ্যক হোক না কেন এবং তাদের সাজ-সরঞ্জাম-উপকরণাদি যতই সামান্য হোক না কেন অবশেষে আল্লাহর সাহায্য ও সমর্থন তাদের সকল অভাব পূরণ করে দেয়। তিনি ইসলামি আন্দোলনের কর্মীদের চারিত্রিক ও ঐক্যের শক্তি অর্জনের গুরুত্বারোপ করে বলেন, দুনিয়া ও আখেরাতে সফলতার জন্য প্রয়োজন আল্লাহর সাহায্য। এক্ষেত্রে সকলকে ইসলাম প্রচার, ইসলামী দাওয়াত সম্প্রসারণ ও দ্বীন প্রতিষ্ঠার সংগ্রামে সাফল্য অর্জনের জন্যে যেসব গুণ থাকা উচিৎ তা অর্জন করার পাশাপাশি (আন্তরিকা) রহম দিল নিয়ে আল্লাহর দ্বীনের কাজ আঞ্জাম দেয়ার জন্য সকলের প্রতি আহবান জানান তিনি।
আলোচনার ফাঁকে ইসলামিক সঙ্গীত পরিবেশন করেন ডাহিল রোড সাব চ্যাপ্টার সভাপতি মোহাম্মদ সালাউদ্দিন রাসেল। আলোচনা শেষে বিশ্বশান্তি কামনা করে দোয়া করেন জোন সভাপতি আহমেদ আবু উবাইদা। প্রেস বিজ্ঞপ্তি

You Might Also Like