বঙ্গবন্ধু গোল্ডকাপ : শেষ রক্ষা হলো না বাংলাদেশের

জয়ের আশা জাগিয়েও  শেষ রক্ষা  হলো না বাংলাদেশের।  বঙ্গবন্ধু  গোল্ডকাপের ফাইনাল ম্যাচে  প্রথমার্ধে ২ গোল হজম করার পর জ্বলে ওঠেছিলো বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে খুব দ্রুত সময়ে ২ গোল করে স্বাগতিকরা সমতায় ফিরে। এরপর শেষ আর্ধের ৩ মিনিট থাকতে জয়সূচক গোল করে জয় নিশ্চিত করে মালয়েশিয়া। ম্যাচটিতে বাংলাদেশকে ৩-২ গোলে হারিয়ে শিরোপা জিতল মালয়েশিয়া।

খেলার ৩১ মিনিটের সময় মালয়েশিয়ার অধিনায়ক নাজিরুল নাঈমের গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। ফ্রি-কিক থেকে অসাধারণ এই গোলটি করেন তিনি।

এরপর ৪০ মিনিটে কুমারানের গোলে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ল স্বাগতিকরা। পাল্টা আক্রমণ থেকে একক প্রচেষ্টায় গোলটি করেন তিনি।

৪৯ মিনিটে রায়হান হাসানের থ্রো থেকে হেড দিয়ে বল জালে জড়ানোর চেষ্টা করেন নাসির হোসেন। কিন্তু সেটা ফিরিয়ে দেন মালয়েশিয়ার গোলরক্ষক। এরপর শট দিয়ে বল জালে জড়ান বাংলাদেশের সেরা স্ট্রাইকার জাহিদ হাসান এমিলি।

এরপর ৫৫ মিনিটে মামুনুলের কর্নার-কিক থেকে ইয়াসিন খান হেড দিয়ে গোল করেন। আর তাতে সমতায় ফেরে বাংলাদেশ।

রবিবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে বিকাল ৫টায় এ খেলা শুরু হয়।

৬ জাতির এই টুর্নামেন্টে গ্রুপপর্ব ও সেমিফাইনাল পার হয়ে ২টি দল ফাইনালে ওঠেছে। ফাইনাল খেলা দুটি দলই ‘এ’ গ্রুপের। সেমিফাইনালে ‘বি’ গ্রুপ রানার্সআপ সিঙ্গাপুরকে হারায় মালয়েশিয়া। অপরদিকে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন থাইল্যান্ডকে হারিয়ে ‘এ’ গ্রুপ রানার্সআপ বাংলাদেশ শিরোপার লড়াইয়ে অবতীর্ণ হয়েছে।

মামুনুল ইসলামের নেতৃত্বে বাংলাদেশ খেলছে এই টুর্নামেন্টে। অপরদিকে, নাজিরুল নাঈমের নেতৃত্বে খেলছে মালয়েশিয়া অনূর্ধ্ব ২৩ দল।

খেলা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফাইনালে বিজয়ী ও বিজিত দলের হাতে পুরস্কার তুলে দেন।

You Might Also Like