ঢাবিতে রবিবার থেকে ছাত্রদলের লাগাতার ধর্মঘট

রবিবার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সহাবস্থান নিশ্চিত না করার প্রতিবাদে এবং উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকের পদত্যাগের দাবিতে এই ধর্মঘটের ডাক দেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান।

শনিবার সংগঠনের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে ছাত্রদল নেতারা বলেন, ‘ঢাকা বিশ্বিদ্যালয়ে সহাবস্থান এখন নির্বাসিত। এ সমস্যা সমাধানের জন্য আল্টিমেটাম দিলেও তার কোন সুফল সরকারি ছাত্র সংগঠন ব্যতীত অন্য কেউ পায়নি। এর অন্যতম কারণ ঢাকা বিশ্ববিদ্যালয় এখন একজন দলকানা উপাচার্যের তত্ত্বাবধানে পরিচালিত হচ্ছে।

তারা বলেন, ছাত্রলীগের আজ্ঞাবহ এবং ছাত্রলীগের অপকর্মের দোসর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এখন ছাত্রলীগকে রক্ষায় মরিয়া হয়ে উঠেছেন। তিনি সাধারণ শিক্ষার্থীদের অভিভাবকত্ব না করে ছাত্রলীগের অভিভাবক হয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন চালাচ্ছেন।

ছাত্রদল নেতারা আরও বলেন, ‘এই নৈরাজ্য আর চলতে দেয়া যায় না। এখন সময় এসেছে অন্যায়ের প্রতিবাদ করার। আমরা স্পষ্ট ভাষায় বলে দিতে চাই, ঢাকা বিশ্ববিদ্যালয় কারো পৈতৃক সম্পত্তি নয়। এখানে অধিকার রয়েছে সকল মতের ছাত্রদের সমান সুযোগ সুবিধা ভোগ করার।’

‘তাই যতদিন পর্যন্ত সকল সাধারণ ছাত্র-ছাত্রীর গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠিত না হবে ততদিন পর্যন্ত আমাদের ছাত্র ধর্মঘট চলবে।’

You Might Also Like