মিরসরাই উপজেলা চেয়ারম্যান বরখাস্ত

নাশকতাসহ ১০ মামলায় বরখাস্ত হয়েছেন চট্টগ্রামের মিরসরাই উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নুরুল আমিন। স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে সোমবার সন্ধ্যায় সাময়িক বরাখাস্তের একটি চিঠি চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবর এসে পৌঁছেছে।
চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।
নুরুল আমিন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সাবেক সহ-সম্পাদক ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও মিরসরাই উপজেলা বিএনপির বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য।
জানা গেছে, ২০১৩ সালের শেষের দিকে এবং ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত নির্দলীয় নিরেপক্ষ সরকারের দাবিতে বিএনপি নেতৃত্বাধীন জোটের আন্দোলনের সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নাশকতার ঘটনায় আটটি মামলায় আসামি করা হয় নুরুল আমিনকে।
নির্বাচনের পর আওয়ামী লীগ জোট সরকার গঠনের পর ২০১৪ সালের ১৯ ফেব্র“য়ারি উপজেলা পরিষদ নির্বাচন হয়। নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী হিসেবে অংশ নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন নুরুল আমিন। উপজেলা চেয়ারম্যান হিসেবে শপথ নেয়ার পর সর্বশেষ চলতি বছরে চলন্ত ট্রাকে বোমা হামলায় নিহতের ঘটনায় গত ১২ জানুয়ারি হত্যা ও নাশকতার অভিযোগে নুরুল আমিনের বিরুদ্ধে আরো দু’টি মামলা করা হয়।
এ বিষয়ে বিএনপি নেতা নুরুল আমিনের সঙ্গে যোগাযোগের জন্য একাধিকবার চেষ্টা করা হলেও সংযোগ পাওয়া যায়নি।
চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারী কমিশনার রাজীব উল আহসান জানান, নুরুল আমিনের বিরুদ্ধে ১০টি মামলা রয়েছে। এর মধ্যে নাশকতার দু’টি মামলা আমলে নিয়ে সোমবার স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে তাকে বরখাস্ত করা হয়। বরখাস্তের চিঠি ফ্যাক্সযোগে জেলা প্রশাসকের কাছে এসে পৌঁছে।
তবে মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ আশরাফ হোসেন বলেন বলেন, ‘উপজেলা প্রশাসনের কাছে এখনো দাপ্তরিক কোনো চিঠি আসেনি। বিষয়টি জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুনেছি।’

You Might Also Like