ত্রুসফায়ার আর হুংকার দিয়ে জনতার আন্দোলন দমানো যাবেনা : সাদেক হোসেন খোকা

বিএনপির ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকা বলেছেন, ত্রুসফায়ার আর হুংকার দিয়ে জনতার আন্দোলনকে দমানো যাবে না। র‌্যাব-পুলিশ-বিজিবিকে বাদ দিলে ঢাকা শহরে আওয়ামী লীগের পতন হতে ৩০ মিনিটের বেশী সময় লাগবে না বলে উল্লেখ করে নিউ ইয়র্কে ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা বলেন, র‌্যাব, পুলিশ আর বিজিবিকে সাথে নিয়ে বঙ্গবন্ধু এভিনিউতে ঘুরাফেরা আর সেখানে বসে বিএনপিকে হুংকার দিয়ে লাভ নেই। বিএনপি জনগণের দল।

১ ফেব্রুয়ারী রবিবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্র জাসাসের আলোচনা সভায়  প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। সাদেক হোসেন খোকা বলেন, আমরা শান্তি চাই, বাংলাদেশকে ভবিষৎ প্রজন্মের জন্য গড়ে তুলতে চাই। এদেশকে বিশ্ব দরবারে একটা সম্মানজনক স্থানে নিয়ে যেতে চাই। সেজন্য আপমর জনতাকে নিয়ে আমরা দেশ গড়ার কাজ এগিয়ে নিয়ে যাব। তিনি শেখ হাসিনার সমালোচনা করে বলেন, আপনি ২০ দলীয় জোটকে বলেন বিষফোঁড়া। আপনি যে কি ফোঁড়া আজকে বাংলাদেশের মানুষ হাড়ে হাড়ে টের পাচ্ছে।

Jasass_abu  (47)তিনি বলেন, বাংলাদেশের প্রায় পাচঁশ বছরের ইতিহাসে শহীদ জিয়াউর রহমান একজন সৎ ও নিষ্ঠাবান রাষ্ট্রপ্রধান ছিলেন। দেশের বৃহত্তর জনগোষ্ঠির পার্টি বাংলাদেশ জাতীয়তাবাদী দল তাঁরই হাতে গড়া। দেশে অন্যায়-অত্যাচার চলবে সেটা বৃহত্তর পার্টি হিসেবে আমরা নিরব দর্শকের ভূমিকা পালন করতে পারিনা। আমরা সাধারণ মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করার লক্ষ্যে আন্দোলন সংগ্রাম করছি। বেগম খালেদা জিয়া মামলার হাজিরা দিতে যাওয়ার সময়ে বিএনপির নেতা-কর্মীদের উপর আওয়ামী লীগের বরোর্চিত হামলার তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন, সরকার নামে যে বস্তুটা আছে, তারা সে দিন নিরব দর্শকের ভূমিকা পালন করেছে। বাংলাদেশে এখন যে সরকার আছে তারা গুন্ডা, বদমাশ ও ডাকাতদের প্রতিনিধিত্ব করছে। দেশের মানুষের প্রতিনিধিত্ব এ সরকার করে না। সুতারাং এই ফ্যাসিবাদ সরকারকে হঠানোর জন্য জাতীয়তাবাদী শক্তির ঐক্যবদ্ধভাবে আন্দোলনের বিকল্প নেই।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বেগম খালেদার জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো’র মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল এবং বাংলাদেশে বিরোধী দলের ডাকা অবরোধের সমর্থন ও সরকারের খুন, গুম হত্যা, জেল-জুলুম ও হুমকির প্রতিবাদে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) যুক্তরাষ্ট্র শাখা। বাংলাদেশী অধ্যুষিত এলাকা ব্রুকলীনের গ্রীন হাউজ রেষ্টুরেন্টে বিপুল সংখ্যক লোকের উপস্থিতিতে আলোচনার সভায় সভাপতিত্ব করেন জাসাস যুক্তরাষ্ট্র শাখার সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব আবু তাহের। বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ সম্রাট, সাবেক সহসভাপতি গিয়াস আহমেদ, প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা পাশা কামাল বাবুল। বক্তব্য রাখেন, যুক্তরাষ্ট্র মহিলা দলের সভানেত্রী সৈয়দা মাহমুদা শিরিন, হিউষ্টন বিএনপির সভাপতি মোহাম্মদ বশির, জিসাসের সভাপতি আবুল বাসার, যুক্তরাষ্ট্র বিএনপি নেতা আহসান উল্লাহ বাচ্চু, ব্রুকলীন বিএনপির সভাপতি হাজী কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন সোহরাওয়ার্দী, সাবেক ছাত্র নেতা পারভেজ কাউসার রুপম। অনুষ্ঠান পরিচালনা ও মরহুর আরাফাত রহমান কোকোর মাগফেরাত কামনা করে দোয়া করেন জাসাস যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: আব্দুর রহমান।

You Might Also Like