খালেদা জিয়াকে অভিভাবকদের স্মারকলিপি

হরতাল-অবরোধ প্রত্যাহারের দাবিতে বিএনপির গুলশান কার্যালয়ের সামনে শিক্ষার্থীদের মানববন্ধনের পর এবার অভিভাবকরা বেগম খালেদা জিয়াকে স্মারকলিপি দিয়েছেন।

আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের অভিভাবকরা এ স্মারকলিপি দেন।

বেলা সাড়ে ১১টার দিকে প্রায় ৫০ জন অভিভাবক গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে যান। এসময় তাদের হাতে ছিল বিভিন্ন স্লোগান ও দাবি লেখা প্লাকার্ড ও ব্যানার। তারা চেয়ারপারসনের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত এক সিএসএফ কর্মকর্তার মাধ্যমে স্মারকলিপিটি খালেদা জিয়ার কাছে পৌঁছে দেন।

স্মারকলিপিতে অভিভাবকরা এসএসসি ও দাখিল পরীক্ষা হরতাল-অবরোধ মুক্ত রাখার দাবি জানান। তারা ১৫ লাখ শিক্ষার্থীর ভবিষ্যতের দিকে তাকিয়ে অন্তত আগামী এক মাসে এ ধরণের ভয়াবহ কোন কর্মসূচি না দেওয়ার আহ্বান জানান।

তারা স্মারকলিপিতে লেখেন, আমাদের সন্তানদের নিরাপত্তা আপনাদের হাতে। মানবিক কারণে এ হরতাল-অবরোধ প্রত্যাহার করুন। এভাবে শিক্ষার্থীদের ভবিষ্যৎ ধূলোয় মিশিয়ে দেবেন না।

মালিবাগ চৌধুরীপাড়ার বাসিন্দা লাইলা আফরোজ লাকী এ প্রতিবেদককে বলেন, ‘আমার মেয়ে এবার ওই স্কুল থেকে এসএসসি পরীক্ষা দেবে। আমি আমার মেয়ের নিরাপত্তা চাই। তার নির্বিঘ্নে পরীক্ষা দেওয়ার নাগরিক অধিকার রয়েছে। রাজনীতিবিদরা সে অধিকার ক্ষুন্ন করতে পারেন না। এজন্য বিএনপি এবং সরকার উভয়কেই দায়িত্ব নিতে হবে। বিএনপি নেত্রীকে স্মারকলিপি দিয়েছি, এবার সরকারকেও দেব।’

অভিভাবকদের প্রতিনিধি দলটি কোনরকম পুলিশের বাধা ছাড়াই গুলশান অফিসে গিয়ে খালেদা জিয়াকে স্মারকলিপি দেয়। এরপর তারা সেখানে আঁধাঘণ্টার মতো অপেক্ষা করে।

You Might Also Like