‘যুদ্ধ বাধলে প্রতিদিন ১,০০০ ক্ষেপণাস্ত্র ছুঁড়বে হিজবুল্লাহ’

ইহুদিবাদী ইসরাইলের একজন শীর্ষস্থানীয় গোয়েন্দা বিশ্লেষক বলেছেন, ইসরাইল ও হিজবুল্লাহর মধ্যে সম্ভাব্য আগামী যুদ্ধে অধিকৃত ফিলিস্তিনে তথা ইসরাইলে প্রতিদিন ১,০০০ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করবে লেবাননের এই দলটি।

ব্রিগেডিয়ার জেনারেল ইটাই ব্রুন এই হুঁশিয়ারি উচ্চারণ করেছেন।  তিনি বলেছেন, নতুন যুদ্ধে হিজবুল্লাহর সেনারা ইসরাইলে ঢুকে পড়বে যাতে বেশ কয়েকটি ইহুদি-বসতি দখল করা যায় অথবা ইসরাইলের নানা অঞ্চলে অবস্থান করে সেইসব অঞ্চল থেকেই অভিযান চালানো যায়।

তার মতে, হিজবুল্লাহর কাছে এক লাখেরও বেশি ক্ষেপণাস্ত্র রয়েছে এবং এইসব ক্ষেপণাস্ত্র ইসরাইলের কৌশলগত স্থাপনাগুলো ধ্বংস করতে সক্ষম। এর আগে হিজবুল্লাহর মহাসচিব হাসান নাসরুল্লাহও ইসরাইলকে হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, যুদ্ধ বাধলে হিজবুল্লাহর অস্ত্র-শক্তি ও ক্ষমতা দেখে ইসরাইল বিস্মিত হবে। হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র ইসরাইলের যেকোনো স্থানে আঘাত করতে সক্ষম বলেও তিনি হুঁশিয়ারি দিয়েছিলেন।

সম্প্রতি সিরিয়ার গোলানে ইসরাইলি হামলায় হিজবুল্লাহর কয়েকজন যোদ্ধা ও ইরানের একজন জেনারেল শহীদ হন। এরপর হিজবুল্লাহ অধিকৃত শাবা আঞ্চলে ইসরাইলি অবস্থানে হামলা চালিয়েছে। এ হামলায় ইসরাইলের একজন কমান্ডারসহ ১৭ জন নিহত হয়েছে। অবশ্য তেল আবিব তাদের মাত্র দু’জন সেনার নিহত হওয়ার কথা স্বীকার করেছে।

You Might Also Like