হলিউড মাতাবে নতুন জুপিটার

সায়েন্স ফিকশন কাম অ্যাকশন হলিউড ছবি মানেই টানটান উত্তেজনা ও চোখ ধাঁধানো গ্রাফিক্যাল প্রেজেনটেশনস। আর তা যদি হয় ইতিহাসনির্ভর, তাহলে তো কথাই নেই। যদিও এসব ছবি হয় কালেভদ্রে, তবু বিশ্বের শতকোটি দর্শক বছরজুড়েই উদগ্রীব হয়ে থাকে। যেসব দর্শক সত্যিকার অর্থে অ্যাকশননির্ভর ছবি পছন্দ করেন, তাদের অপেক্ষার দিন শেষ। ‘দ্য মেট্রিক্স’ সিরিজের বিখ্যাত নির্দেশকদ্বয় অ্যান্ডি ওয়াচসকি ও লানা ওয়াচসকি পরিচালিত এমনই একটি ছবি হতে যাচ্ছে ‘জুপিটার আসেন্ডিং’। এটি বিশ^ব্যাপী মুক্তি পাবে আগামী ৬ ফেব্রুয়ারি। এতে ‘জুপিটার’ চরিত্রে আছেন দ্য বুক অব অ্যালিখ্যাত তারকা অভিনেত্রী মিলা কুনিস। ‘স্টিনজার’ চরিত্রে আছেন বিখ্যাত দ্য লর্ড অব দ্য রিংস সিরিজখ্যাত অভিনেতা সিন বিন এবং ‘কেইন’ চরিত্রে দেখা যাবে কেনিং টেটামকে।

এই মহাজাগতিক বিশ্বের আধিপত্য বিস্তারা কেন্দ্র করে যুগের পর যুগ যুদ্ধবিগ্রহ লেগেই আছে। একপক্ষ তার ক্ষমতার শ্রেষ্ঠত্ব প্রদর্শনে মরিয়া হয়ে উঠলে অন্যপক্ষ নিজের অস্তিত্বের জানান দিতে সদা প্রস্তুত থাকছে। এরপর একটি গ্রহণযোগ্য সমাধানের পথে আসতে অনেক কাঠখড় পোড়াতে হয়। দলের কান্ডারিকে সামনে থেকে নেতৃত্ব দিতে বিপদসংকুল দুর্গম পথ পাড়ি দিতে হয়। এমনই এক চমকপ্রদ বিষয়বস্তু কেন্দ্র করে গড়ে উঠেছে ‘জুপিটার আসেন্ডিং’ চলচ্চিত্রটি। ছবিতে দেখা যাবে জুপিটার জোনস নামে এক মেয়ে সঠিক ভবিষ্যদ্বাণী করার অলৌকিক ক্ষমতা নিয়ে জন্মগ্রহণ করে। জুপিটার মনে করে, সে এই পৃথিবীর অধিকর্তা। এটি তার জন্য নিয়তি নির্ধারিত ছিল। কিন্তু তার ওই বিশ্বাস ভেঙে দিতে কতিপয় ব্যক্তি বেপরোয়া হয়ে ওঠে। এখানে জুপিটারের প্রাণনাশের জন্য তারা আততায়ীর ভূমিকায় অবতীর্ণ হয়। এমন সময় দৃশ্যপটে দুই সাহসী যোদ্ধা কেইন ও স্টিনজারের দেখা মেলে। তারা এই বিশ্ব ব্রহ্মাণ্ডের সিংহাসনে জুপিটারকে বসাতে একের পর এক বিপদ থেকে তাকে রক্ষা করে।

ওই ছবিতে মূল চরিত্রে অভিনয় করে অনুভূতি প্রকাশ করতে গিয়ে অভিনেত্রী মিলা কুনিস বলেন, এর আগে আমি প্রায় ২৪টি চলচ্চিত্রে কাজ করেছি। কিন্তু এ চলচ্চিত্রটির পেক্ষাপট সম্পূর্ণ আলাদা। কারণ এখানে আমাকে পুরো পৃথিবীর শাসন ব্যবস্থায় একমাত্র নারীনেত্রী হিসেবে দেখা যাবে। তা আমাদের পুরুষশাসিত সমাজে অনেকটাই বেমানান। আশা করি, দর্শক আমার ওই চরিত্রটি দারুণ উপভোগ করবে। বিশেষ করে নারী দর্শকের জন্য আমার পক্ষ থেকে এটি উপহার থাকল। এখন শুধু অপেক্ষার পালা। দেখা যাক জুপিটার আসেন্ডিং রুপালি পর্দায় কতটা সাড়া ফেলে…।

You Might Also Like