পুরস্কারের যোগ্য নন শাহরুখ

বলিউডে শুরু হয়েছে পুরস্কারের মৌসুম। আর এ মৌসুমে পুরোদমে চাঙ্গা থাকেন বলিউড বাদশাহ শাহরুখ খান। ইতোমধ্যে দুটি পুরস্কার অনুষ্ঠানে উপস্থাপনা করে মঞ্চ মাতিয়েছেন। জনপ্রিয় বিভাগে পেয়েছেন দুটি পুরস্কার। কিন্তু ভক্তদের হতাশ করল বলিউডের অস্কার হিসেবে পরিচিত ফিল্ম ফেয়ার এ্যাওয়ার্ড। কারণ সেরা অভিনেতার মনোনয়নে নেই কিং খানের নাম। তবে এ নিয়ে অনহ্যাপি নন ‘হ্যাপি নিউ ইয়ার’ তারকা শাহরুখ।
টাইমস অব ইন্ডিয়া জানায়, স্টারডাস্ট ছাড়া কোনো পুরস্কারে সেরা অভিনেতার খাতায় নাম নেই কিং খান শাহরুখের। সর্বশেষ ফিল্ম ফেয়ার মনোনয়নও তা বলছে। তবে এতে মোটেও আফসোস নেই কিং খানের।
সম্প্রতি শাহরুখ এক সাক্ষাৎকারে বলেন, ‘আমি হ্যাপি নিউ ইয়ারে ভাল অভিনয় করিনি। তাই আমার মনে হয় সেরা অভিনেতার জন্য মনোনয়ন পাওয়াও আমার উচিত নয়। যদিও সিনেমাটি বক্স অফিসে ভাল ব্যবসা করেছে, কিন্তু একজন অভিনেতা হিসেবে আমি নমিনেশন পাওয়ার যোগ্য না।’
গেল বছর মুক্তি পায় শাহরুখ খান অভিনীত একমাত্র সিনেমা ‘হ্যাপি নিউ ইয়ার’। বরাবরই বছরে এক সিনেমায় বাজিমাত করেন কিং খান। কিন্তু এবার ‘হ্যাপি নিউ ইয়ার’ বক্স অফিস মাতালেও দাগ কাটেনি দর্শকসহ সমালোচকদের মনে। তাই তো সেরা অভিনেতা থেকে বাদ গেছে শাহরুখের নাম।

You Might Also Like