দেশের পথে কোকোর মরদেহ, জানাজা বায়তুল মোকাররমে

প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মরদেহ বহনকারী ফ্লাইট মালয়েশিয়ার কুয়ালালামপুর ছেড়েছে। ফ্লাইটটি দুপুর নাগাদ ঢাকায় হযরত শাহজালাল বিমান বন্দরে অবতরণ করবে। একই ফ্লাইটে কোকোর স্ত্রী, দুই মেয়ে, মামা শামীম এস্কান্দার এবং বিএনপি নেতা মোসাদ্দেক আলী ফালুও রয়েছেন।
গত শনিবার দুপুরে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান আরাফাত রহমান কোকো। তার মরদেহ বিমান বন্দরে পৌঁছলে বিএনপির পাঁচ নেতা তা গ্রহণ করবেন। তারা হলেন- স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, আবদুল্লাহ আল নোমান ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গিয়াস উদ্দিন কাদের চৌধুরী।
এরপর কোকোর কফিন আনা হবে তার মা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে। সেখানে স্বজনদের শেষ দেখা ও শ্রদ্ধা জানানোর পর বিকাল ৪টায় জানাজার জন্য কোকোর মরদেহ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে নেওয়া হবে। জানাজার পর তার দাফনের কথা রয়েছে। বনানী সেনা কবরস্থানে তাকে দাফনের জন্য অনুমতি চাওয়া হয়েছে। আরাফাত রহমান কোকো সাত বছরের বেশি সময় ধরে দেশের বাইরে অনেকটা নির্বাসিত জীবন যাপন করেছেন। দীর্ঘ সময় পর কোকো ফিরছেন তার জন্মভূমিতে তবে লাশ হয়ে।

You Might Also Like