গাবতলী থেকে ছেড়ে যাচ্ছে দূরপাল্লার বাস

বিদ্যুতের মূল্য বৃদ্ধি, সরকারের নাশকতার ষড়যন্ত্র এবং ২০ দলীয় জোটের ১০ হাজার নেতা-কর্মীকে গ্রেফতারের প্রতিবাদে ডাকা ৩৬ ঘণ্টার হরতালের দ্বিতীয় দিনে রাজধানীর গাবতলী থেকে ছেড়ে যাচ্ছে দূরপাল্লার বাস।
সোমবার সকালে রাজধানীর প্রধান বাস টার্মিনাল গাবতলী ঘুরে এমন দৃশ্যই দেখা গেছে। গাবতলী গিয়ে দেখা গেছে, পরিবহণগুলোর কাউন্টারের সামনে কিছু সংখ্যক যাত্রীর ভিড়।
গাবতলী থেকে সকাল থেকেই গোপালগঞ্জের উদ্দেশে ছেড়ে গেছে বিকাশ পরিবহণ, রংপুরের উদ্দেশে ছেড়ে যাচ্ছে উরা পরিবহণ, কুষ্টিয়ার উদ্দেশে ছেড়ে যাচ্ছে সুমন ডিলাক্স পরিবহণ, যশোরের উদ্দেশে ছেড়ে যাচ্ছে রাসেল পরিবহণ। এ রকম আরো কিছু বাস ছাড়ার অপেক্ষায় আছে। যাত্রী পরিপূর্ণ হলেই ছেড়ে যাবে সেগুলো।
গাবতলী বিকাশ পরিবহণের কাউন্টারের সামনে গোপালগঞ্জে যাওয়ার উদ্দেশে দাঁড়িয়ে থাকা মোহাম্মদ হাশেম সিকদারের সঙ্গে কথা বললে তিনি বলেন, ‘হরতালে বাসে বাড়ি যাওয়াটা ঝুঁকিপূর্ণ তা আমি জানি। তবুও বাড়িতে যেতেই হবে। তাই সকাল বেলা গাবতলী এসেছি এই ভেবে যে, যদি কোনো বাস নাও ছাড়ে তাহলেও লোকাল বাসে ভেঙে ভেঙে যাব। কিন্তু এসে দেখি বাস ছাড়ছে। তবে ভাড়াটা একটু বেশি নিচ্ছে।’
ভাড়া বেশির কারণ জানতে চাইলে বিকাশ পরিবহণের কাউন্টার ম্যানেজার বলেন, ‘আসলে জীবনের ঝুঁকি নিয়ে আমরা বাস ছাড়ছি। বাসের ড্রাইভার যেতে চায় না হরতালের মধ্যে। তাই বেশি টাকার মাধ্যমে তাকে দিয়ে বাস ছাড়তে হয়। তাই একটু বেশি ভাড়া নিচ্ছি।’

You Might Also Like