বাসে আগুন, খালেদার নামে মামলা

ঢাকার যাত্রাবাড়ীতে বাসে পেট্রলবোমা ছুড়ে আগুন দেওয়ার ঘটনায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হুমুকের আসামি করে মামলা করেছে পুলিশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবরোধের মধ্যে নাশকতার জন্য খালেদা জিয়াকে দায়ী করে তাকে হুকুমের আসামি করার পক্ষে মত দেওয়ার দুই দিনের মাথায় এ মামলা হলো। যাত্রাবাড়ি থানার এসআই কে এম নুরুজ্জামান শনিবার বিকালে এই মামলা করেন, যাতে পেট্রলবোমা নিক্ষেপের পরিকল্পনাকারী হিসাবে বিএনপির ১৮ নেতার নাম উল্লেখ করা হয়েছে।

এ ছাড়া পরিকল্পনা বাস্তবায়নকারী হিসাবে যাত্রাবাড়ী বিএনপির ৫০ নেতা-কর্মীকে আসামি করেছেন তিনি। গত শুক্রবার রাতে যাত্রাবাড়ীর কাঠেরপুল এলাকায় একটি যাত্রীবাহী বাসে পেট্রলবোমা ছোড়া হলে ২৭ জন দগ্ধ হন। দগ্ধদের মধ্যে অন্তত সাতজনের অবস্থা আশঙ্কাজনক। তারা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন।

এসআই নুরুজ্জামান বলেন, খালেদা জিয়াকে মামলায় হুকুমের আসামি করা হয়েছে। ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫/২৫(ঘ) ধারায় মামলাটি দায়ের করা হয়েছ বলে জানান তিনি। তবে যাত্রাবাড়ী থানার ওসি অবনী শংকর কর এ মামলার বিষয়ে কথা বলতে চাননি। তিনি মহানগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার (মিডিয়া) মো. মাসুদুর রহমানের সঙ্গে যোগাযোগ করতে বলেন। মাসুদুর রহমানের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি।

You Might Also Like