সহিংসতায় জড়িত রাজনৈতিক সংগঠন নিষিদ্ধে ওআইসিভুক্ত দেশগুলোর আহ্বান

রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ওআইসিভুক্ত দেশগুলোর রাষ্ট্রদূতদের বর্তমান পরিস্থিতি সম্পর্কে জানান। এরপরই সেখানে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।
মিসর ও ফিলিস্তিনসহ ইসলামি সহযোগিতা সংস্থাভুক্ত (ওআইসি) কয়েকটি দেশ বাংলাদেশে চলমান সহিংস কর্মকাণ্ডের জন্য দায়ী রাজনৈতিক সংগঠনকে নিষিদ্ধ করতে আহ্বান জানিয়েছে।
আজ দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ওআইসিভুক্ত দেশগুলোর রাষ্ট্রদূতদের বর্তমান পরিস্থিতি সম্পর্কে জানান। সেখানে রাষ্ট্রদূতেরা সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত সংগঠনকে নিষিদ্ধ ঘোষণা করার আহ্বান জানান।
বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের ডাকা অবরোধে সোমবার পর্যন্ত সারা দেশে পেট্রলবোমা ও আগুনে ১২ জনসহ ২৭ জন নিহত হয়েছে। এ সময় ৫৯৭ যানবাহনে অগ্নিসংযোগ ও ভাঙচুর করা হয়। ৬ জানুয়ারি থেকে এ অবরোধ চলছে।
এ বিষয়ে সন্ধ্যায় জানতে চাইলে ঢাকায় নিযুক্ত মিসরের রাষ্ট্রদূত মাহমুদ ইজ্জাত বলেন, ‘পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বিফ্রিংয়ে বিষয়টি আমি তুলেছি। অপরাধমূলক কর্মকাণ্ডের জন্য রাজনৈতিক দলকে নিষিদ্ধ করার কথা বলেছি। কারণ সহিংসতার জন্য আমাদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। আমাদের মিসরেও সন্ত্রাসী কর্মকাণ্ডের দায়ে রাজনৈতিক দল নিষিদ্ধ করা হয়েছে। তাই আমরা আশা করি এখানেও এ ব্যবস্থা নেওয়া হোক। ‘
তবে ফিলিস্তিনের রাষ্ট্রদূত শায়ের মোহাম্মদের কাছে জানতে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘এ ধরনের কোনো কথা তিনি বিফ্রিংয়ে বলেনি।

You Might Also Like