২০ দলের আন্দোলন ঠেকাতে মাঠে থাকার ঘোষণা বেনজিরের

২০ দলীয় জোটের চলমান আন্দোলনের মোকাবেলায় মাঠে থাকার ঘোষনা দিয়েছেন র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান-র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমদ। বিএনপি-জামায়াতের হাত থেকে মানুষকে মুক্তি দিতে র‌্যাব প্রস্তুত রয়েছে বলেও জানান তিনি।

সোমবার চট্টগ্রামে র‌্যাব-৭ সদর দফতর কার্যালয় পরিদর্শন শেষে সংবাদ সম্মেলন করেন র‌্যাব মহাপরিচালক। সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

বেনজির বলেন, একটি গোষ্ঠী জনগণের বিরুদ্ধে যুদ্ধ পরিচালনা করে তাদের স্তব্দ করতে চায়। এ অপশক্তির হাত থেকে চিরস্থায়ী মুক্তির জন্য আমরা কাজ করছি। এ অবস্থায় আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। খুনী, হত্যাকারীর হাত থেকে মানুষ মুক্তি চায়। তাদের কার্যক্রম সমপর্কে আমরা সচেতন আছি।

এর আগে র‌্যাবের সার্বিক কর্মকাণ্ড নিয়ে কথা বলেন বেনজির আহমেদ। তিনি বলেন, রাজনীতির নামে এখন সন্ত্রাস হচ্ছে। নিরীহ, নিষ্পাপ মানুষকে পুড়িয়ে মারা হচ্ছে। রাষ্ট্রের সম্পদ ধ্বংস করা হচ্ছে। খুন, সন্ত্রাস, ধ্বংসযজ্ঞ রাজনীতি হয় কিভাবে?

দেশ ক্রান্তিকাল অতিক্রম করছে মন্তব্য করে র‌্যাব মহাপরিচালক বলেন, একটি গোষ্ঠী জনগণের বিরুদ্ধে যুদ্ধ করে তাদের স্তব্ধ করতে চায়। এ অপশক্তির হাত থেকে চিরস্থায়ী মুক্তির জন্য আমরা কাজ করছি। এ অবস্থায় আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

অবরোধের মধ্যে পণ্য আনা নেওয়ার ক্ষেত্রে পূর্ণ নিরাপত্তা দেওয়ার আশ্বাস দিয়ে বেনজির আহমেদ বলেন, চট্টগ্রাম বন্দরের সঙ্গে ঢাকার রোড নেটওয়ার্কটা যাতে নিরাপদ থাকে, পণ্য পরিবহনে যাতে কোনো সমস্যা না হয়, আমরা সেই চেষ্টা করছি। এর আওতায় প্রতিদিন হাজার হাজার গাড়িকে আমরা নিরাপদে ঢাকায় পৌঁছে দিচ্ছি।

সংবাদ সম্মেলনে র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্নেল জিয়াউল আহসান, সিএমপি কমিশনার মোহাম্মদ আবদুল জলিল মণ্ডল, র‌্যাবের চট্টগ্রাম জোনের পরিচালক লেফট্যানেন্ট কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

You Might Also Like