শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা দেবে সরকার: শিক্ষামন্ত্রী

ইডেন কলেজের শিক্ষার্থীদের আশ্বাস দিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা দেবে সরকার।
শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে সোমবার ইডেন কলেজে গিয়ে ছাত্রীদের এ আশ্বাস দেন তিনি।
রোববার দুর্বৃত্তদের ছোড়া পেট্রোলবোমায় ইডেন কলেজের দুই ছাত্রী দগ্ধ হন। এ ঘটনার প্রতিবাদে সোমবার সকালে কলেজের মূল ফটকের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান এবং আগুনে পুড়িয়ে মারার রাজনীতি বন্ধে কঠোর পদক্ষেপ নেয়ার দাবিও জানান তারা।
পরে শিক্ষামন্ত্রী ইডেন কলেজে যান। সেখানে তিনি ছাত্রীদের বলেন, ‘মা, তোমরা ভয় পেওনা। আমরা তোমাদের সাথে আছি। তোমরা নির্ভয়ে চলাফেরা করবে। তোমাদের সার্বিক নিরাপত্তা দেওয়া হবে।’
রাজনৈতিক দলগুলোকে উদ্দেশ করে তিনি বলেন, ‘কোনো দাবি থাকলে নিয়মতান্ত্রিক আন্দোলনের মাধ্যমে তা উপস্থাপন করুন। সহিংসতা করে প্রাণহানি ঘটিয়ে অপরাজনীতি করবেন না। আমরা শিক্ষার্থীদের নিরাপত্তা চাই। শিক্ষার নিশ্চয়তা চাই।’
এ সময় শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা শিক্ষামন্ত্রীর সঙ্গে ছিলেন।
প্রসঙ্গত, গতকাল দুপুর দেড়টার দিকে সংসদ ভবনের দক্ষিণ-পশ্চিম দিকে খেজুরবাগান এলাকায় বিকল্প পরিবহনের একটি মিনিবাসে পেট্রোল বোমা ছুড়ে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে ইডেন কলেজের ছাত্রী সাথী আক্তার ও যুথী আক্তারের পা হাঁটুর নিচ থেকে দগ্ধ হয়। তাদের দু’জনকেই ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।
এ ঘটনার পর রোববার বিকেলে শিক্ষামন্ত্রী ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ওই ছাত্রীদের দেখতে যান।

You Might Also Like