শুভ জন্মদিন হৃদয় খান

বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী হৃদয় খান। যার নাম শুনলেই এ প্রজন্মের তরুণ তরুণিদের মনে সুরের ঢেউ খেলে যায়। অল্প সময়ের মধ্যে গান গেয়ে লাখো মানুষের হৃদয়ে নিজের স্থান করে নিয়েছেন এই শিল্পী। ১৮ জানুয়ারি হৃদয় খানের শুভ জন্মদিন।
হৃদয় খান ১৯৯০ সালের ১৮ জানুয়ারি ঢাকায় জন্মগ্রহণ করেন। পরিবারে দুই ভাই ও এক বোনের মাঝে হৃদয় বড়। ছোট ভাই প্রত্যয় খান একজন গায়ক, সুরকার ও সংগীত পরিচালক। ছোট বোন রাইজা দ্বিতীয় শ্রেণিতে পড়ছে। মা শেফালী খান ও তার বাবা রিপন খান, যিনি বাংলাদেশের “জিঙ্গেল কিং” নামে পরিচিত। তার দাদা মইনুল ইসলাম খান একজন সঙ্গীতশিল্পী ও সঙ্গীত প্রশিক্ষক ছিলেন।
২০০৮ সালে ‘হৃদয় মিক্সড’ বাজারে এলে ‘চাইনা মেয়ে’ গানটি দিয়ে ব্যাপক আলোচনায় আসেন হৃদয় খান। বর্তমান প্রজন্মের এ শিল্পী এরপর একে একে বাজারে আনেন ‘বল না’ (২০০৯)‘হৃদয় মিক্স ২’ (২০১০)‘ছোঁয়া’ (২০১১)‘হৃদয় মিক্স ৩’ (২০১৩)‘ভালো লাগে না’ (২০১৪)। বেশ কিছু চলচ্চিত্রের গান গেয়েও দর্শক শ্রোতার মন জয় করেছেন হৃদয় খান। চলচ্চিত্রের গানের অ্যালবামগুলোর মধ্যে আছে ‘আমার প্রাণের প্রিয়া’, ‘ছোঁয়া’ ও ‘ভাঙা তরী’ উল্লেখ যোগ্য।
বাবা রিপন খানই হৃদয় খানের অনুপ্রেরণা। সঙ্গীতের হাতেখড়িটাও এসেছে তার কাছ থেকে। সঙ্গীতকে ভালোবেসে সঙ্গীত নিয়ে পড়াশোনাও শুরু করলেন হৃদয় খান। পথচলা। এখন হৃদয় খান একজন শিল্পীই নন, একইসঙ্গে তিনি একজন গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালকও। কাজের পাশাপাশি চলচ্চিত্রেও সঙ্গীত পরিচালনা করছেন।বাবার পথ ধরে বিজ্ঞাপনের জিঙ্গেলও পরিচালনা করেছেন হৃদয় খান। সর্বশেষ বাংলা চলচ্চিত্র ‘এক কাপ চা’ চলচ্চিত্রের একটি গানে তিনি রুনা লায়লার সঙ্গে কণ্ঠ দিয়েছেন। সব মিলিয়ে সামনে আরও অনেক উজ্জল দিনে আসুক হৃদয় খানের জন্য।

You Might Also Like