বাংলাদেশ সফরে কবির সুমনকে সফরসঙ্গী হিসেবে চান মমতা

আসন্ন বাংলাদেশ সফরে গায়ক কবির সুমনকে সফরসঙ্গী হিসেবে চাইছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
এর মধ্য দিয়ে দৃশ্যত সুমনের সঙ্গে চলমান বিরোধ মিটিয়ে ফেলার ইচ্ছা জানালেন তিনি।
তৃণমূল কংগ্রেসের কয়েক নেতা বলেছেন, সম্পর্কের উত্থান-পতন সত্ত্বেও সম্প্রতি সুমন ভারতের ক্ষমতাসীন বিজেপির সমালোচনা করে তৃণমূলের সাফাই গাওয়ায় তার সঙ্গে বিরোধ মিটাতে আগ্রহী হয়েছেন মমতা।
সারদা কাণ্ড ও বর্ধমান বিস্ফোরণ ঘটনার সঙ্গে তৃণমূলের নাম আসার পর বিষয়টি ‘বিজেপির ষড়যন্ত্র’ বলে শক্ত প্রতিবাদ করতে দেখা গেছে সুমনকে।
বাংলাদেশে সুমনের ‘বিপুল জনপ্রিয়তা’ সম্পর্কে অবগত মমতা মনে করেন, গায়ক কবির সুমন আসছে ২১ ফেব্র“য়ারি তার বাংলাদেশ সফরে মঞ্চ আলোকিত করতে পারেন।
২০০৯ থেকে ২০১৪ পর্যন্ত তৃণমূলের হয়ে কলকাতার যাদবপুর থেকে নির্বাচিত এমপি ছিলেন সুমন। কিন্তু বেশ কিছু বিষয়ে দলের নেতৃত্বের সঙ্গে দূরত্ব এমনকি কয়েকটি বিষয়ে প্রকাশ্যে মমতার সমালোচনা করায় ২০১৪ সালের লোকসভা নির্বাচনে তিনি দলীয় মনোনয়ন পাননি।
তার জায়গায় দলের মনোনয়ন পেয়ে যাদবপুর থেকে এমপি নির্বাচিত হয়েছেন সুজাতা বোস। সুমনও এ বিষয়ে উদাসীন ছিলেন এবং এরপর থেকে তৃণমূলের কোনো বিষয়ে তাকে নাক গলাতে দেখা যায়নি।
কিন্তু সারদা কেলেঙ্কারি ও বর্ধমান বিস্ফোরণের পর মমতা বিজেপির তোপের মুখে পড়লে সেগুলোকে ‘বিজেপি ষড়যন্ত্র’ বলে সুমনকে দলের পক্ষে শক্ত অবস্থান নিতে দেখা গেছে।
আগামী মাসে বাংলাদেশ সফরের সময় মমতা সফরসঙ্গী হিসেবে গায়ক সুমনকে দেখতে চান বলে এবার জানালেন মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠরা।
নাম প্রকাশে অনিচ্ছুক তৃণমূলের এক জ্যেষ্ঠ নেতা বলেন, “খুব দ্রুতই বাংলাদেশে সফরসঙ্গী হওয়ার জন্য কবির সুমনকে আনুষ্ঠানিকভাবে অনুরোধ জানাবেন মুখ্যমন্ত্রী মমতা। আমরা বিশ্বাস করি, বাংলাদেশে ‘ব্যাপক জনপ্রিয়’ এই গায়কই এ উপলক্ষ্যে সঠিক পছন্দ।”
এ বিষয়ে যোগাযোগ করা হলে এখনও মুখ্যমন্ত্রীর আমন্ত্রণ পাননি জানালেও বাংলাদেশে যেতে আগ্রহ প্রকাশ করেন কবির সুমন।
তিনি বলেন, “আমি বাংলাদেশে যেতে এবং একুশে ফ্রেবুয়ারিতে সেখানে আমার রাজ্যকে উপস্থাপন করতে খুবই আগ্রহী।”

You Might Also Like