কুমিল্লায় সাংবাদিক ভেবে ডিবি পুলিশকে কোপাল ছাত্রলীগ

কুমিল্লায় বিএনপি নেতৃত্বাধীন ২০ দলের ডাকা দেশব্যাপী হরতাল চলাকালে বৃহস্পতিবার আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে সংবাদকর্মীসহ উভয় দলের অন্তত ২০ জন আহত হয়েছেন।
ছাত্রলীগকর্মীরা এ সময় সাংবাদিক ভেবে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) কামরুল ইসলাম নামে এক সদস্যকে কুপিয়ে আহত করেছে। নগরীর কান্দিরপাড় এলাকায় বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সংঘর্ষ চলাকালে ডিবি পুলিশের কনস্টেবল কামরুল ইসলাম তার দায়িত্বের অংশ হিসেবে ভিডিও চিত্র ধারণ করছিলেন। এ সময় ছাত্রলীগকর্মীরা তাকে সাংবাদিক ভেবে মারধর ও কুপিয়ে আহত করেন। একপর্যায়ে তার পোশাকটি ছিনিয়ে নেওয়া হয়।
বিক্ষুব্ধ ছাত্রলীগকর্মীরা বেসরকারি টিভি চ্যানেল ‘সময় টিভি’র কুমিল্লা প্রতিনিধি বাহার উদ্দিন রায়নের ওপরও হামলা চালিয়ে তাকে আহত করেন। সংঘর্ষের ভিডিও চিত্র ধারণ করায় ক্যামেরার মেমোরি কার্ডও নিয়ে যায় তারা।
জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মঞ্জুরুল আলম হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, কনস্টেবল কামরুলের মাথার ডান পাশে তিনটি সেলাই লেগেছে। বর্তমানে তিনি কুমিল্লা পুলিশ লাইন হাসপাতালে চিকিৎসাধীন।
তিনি আরও জানান, হামলাকারীরা কামরুলের গায়ে থাকা ‘ডিবি’ লেখা জ্যাকেটও ছিনিয়ে নেয়। তবে তারা ছাত্রলীগের নেতাকর্মী কী না- বিষয়টি জানাতে অপারগতা প্রকাশ করেন তিনি।

You Might Also Like