নিউজিল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার হার

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে অভিজ্ঞ ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনের সেঞ্চুরি সত্ত্বেও হারতে হয়েছে শ্রীলঙ্কাকে। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৩ উইকেটে হেরেছে শ্রীলঙ্কা।

নিউজিল্যান্ডের ক্রিস্টচার্চে অনুষ্ঠিত এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নামে সফরকারী শ্রীলঙ্কা। শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়লেও অভিজ্ঞ ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনের সেঞ্চুরিতে শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২১৮ রান তোলে শ্রীলঙ্কা।

শুরুটা একদমই ভালো হয়নি লঙ্কানদের। মাত্র ৫১ রানেই তিনটি উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা। এরপর উইকেটে এসে একপ্রান্ত আগলে রেখে দলকে প্রায় একাই টেনে তোলেন মাহেলা।

৪৭তম ওভারে দলের সপ্তম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে তুলে নিয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের ১৯তম সেঞ্চুরি। ১০৭টি বল মোকাবিলা করে ১২টি চার ও ১টি ছক্কার সাহায্যে এই রান করেন লঙ্কানদের সাবেক এই অধিনায়ক। দ্বিতীয় সর্বোচ্চ ২৩ করে রান করেছেন লাহিরু থিরিমান্নে ও জীবন মেন্ডিস।

নিউজিল্যান্ডের পক্ষে মিসেল ম্যাকক্লেগান সর্বোচ্চ ৪টি উইকেট দখল করেছেন।

এরপর জয়ের জন্য ২১৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম ও করি এন্ডারসনের ব্যাটে ৪৩ ওভারেই জয়ের দেখা পায় নিউজিল্যান্ড। উইকেটে নেমেই ঝড় তোলেন ওপেনার ব্রেন্ডন ম্যাককালাম। দলীয় ৬৩ রানের মাথায় দলের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৫১ রান করেন ম্যাককালাম। মাত্র ২২টি বল খেলে ৬টি চার ও ৩টি ছক্কার সাহায্যে এই রান করেন তিনি।

দলের ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে উইকেটে এসে ৯৬ বল খেলে ১১টি চার ও ১টি ছক্কার সাহায্যে সর্বোচ্চ ৮১ রান করেন করি এন্ডারসন।

দলীয় ২০৯ রানে মাথায় এন্ডারসন আউট হয়ে গেলে জয় পেতে কষ্ট করতে হয়নি নিউজিল্যান্ডকে। বাকি কাজটুকু সহজেই সেরেছেন নাথান ম্যাককালাম (২৫)।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা : ২১৮/৯ (জয়াবর্ধনে ১০৪, থিরিমান্নে ২৩, জীবন ২৩, দিলশান ১৯; ম্যাকক্লেগান ৪/৩৬)

নিউজিল্যান্ড : ২১৯/৭ (অ্যান্ডারসন ৮১, ম্যাককালাম ৫১; দিলশান ২/২৮)

ফল : ৩ উইকেট জয়ী নিউজিল্যান্ড

You Might Also Like