ছয় জেলায় রবিবার হরতাল ডেকেছে বিএনপি

সিলেট : জেলা ও মহানগরে রবিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি। দলটির চেয়ারপারসন খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখার প্রতিবাদে এবং দলের ভারপ্রাপ্ত মহাসচিবসহ কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবিতে শুক্রবার বিকেল ৪টায় নগরীর জিন্দাবাজার অস্থায়ী কার্যালয়ে সিলেট জেলা ও মহানগর বিএনপির যৌথ সভা থেকে এ ঘোষণা দেওয়া হয়।
সিলেট জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক এ্যাডভোকেট আবদুল গফ্ফার হরতাল আহ্বানের বিষয়টি নিশ্চিত করে জানান, জেলাজুড়ে রবিবার হরতাল ডাকা হয়েছে।
সিরাজগঞ্জ : বিএনপির মিছিলে পুলিশ-ছাত্রলীগের হামলা ও দলীয় কার্যালয় ভাঙচুরের ঘটনার প্রতিবাদে সিরাজগঞ্জে রবিবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে ২০ দলীয় জোট।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও ২০ দলীয় জোটের আহ্বায়ক এ্যাডভোকেট মোকাদ্দেস আলী এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, শনিবার সকাল ১১টার দিকে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগের সংঘর্ষের ঘটনা ঘটে। বিএনপির ২০ নেতাকর্মী আহত হন। এ সময় বিএনপির কার্যালয় ভাঙচুর করা হয়। এ ঘটনার প্রতিবাদে হরতালের আহ্বান করা হয়।
বগুড়া : বগুড়ায় রবিবার হরতাল ডেকেছে জেলা বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। বগুড়া শহরের জেলা বিএনপি কার্যালয়ে ২০ দলীয় জোটের জরুরি সভায় শুক্রবার সন্ধ্যায় এ হরতালের ডাক দেওয়া হয়।
বগুড়া জেলা বিএনপির সম্পাদক জয়নাল আবেদীন চাঁন জানান, রবিবার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত হরতাল পালন করা হবে।
পটুয়াখালী : পটুয়াখালীতে রবিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জেলা বিএনপি।
দলের সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট মজিবর রহমান টোটন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা ও গ্রেফতারের প্রতিবাদে হরতাল দেওয়া হয়েছে।
লালমনিরহাট : বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুসহ দলীয় পাঁচ শতাধিক নেতাকর্মীর নামে ‘মিথ্যা’ মামলা প্রত্যাহারের দাবিতে রবিবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে জেলা বিএনপি।
জেলা বিএনপির কার্যালয়ে শনিবার সকাল সাড়ে ১১টায় সংবাদ সম্মেলন করে হরতালের ডাক দেন দলের জেলা সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বাবলা।
পিরোজপুর : পিরোজপুরে রবিবার অর্ধদিবস হরতাল ডেকেছে বিএনপি। দলীয় প্যাডে শনিবার জেলা বিএনপি সাধারণ সম্পাদক আলমগীর হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে রবিবার সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ হরতাল আহ্বান করা হয়।

You Might Also Like