সুচিত্রিতা প্রচার হবে আজ

আমাদের দেশের অনেক গুণীজন যারা নিজ নিজ ক্ষেত্রে প্রতিষ্ঠিত হয়েছেন। এটি বাংলাদেশ ও বর্তমান প্রজন্মের কাছে অজানা রয়ে গেছে। বাংলাদেশের বিভিন্ন জেলা, থানা, অঞ্চলে ওইসব সেলিব্রিটি, বিশ্ববিখ্যাত মানুষের বসতভিটার চিহ্নসহ হয়তো সময়ের পরিক্রমায় আমরা ভুলে যাচ্ছি আমাদের অহঙ্কারের উৎসগুলোকে।

বিশ্ববিখ্যাত ব্যক্তিদের মধ্যে আমরা গর্ব করে যেসব কালপুরুষ, প্রিয়মুখ ও জনপ্রিয় মুখের নাম হরহামেশাই উচ্চারণ বা বন্দনা করি- তাদের অনেকেই এই সোনার বাংলাদেশে জন্মেছেন। এ দেশেই তাদের পৈতৃক ভিটা-মাটি। বাংলাদেশের জল-মাটি-বাতাসের গন্ধ। এ রকম কয়েক ব্যক্তিত্বের জানা-অজানা বর্ণাঢ্য জীবন নিয়েই আমাদের এই ‘বাঙালি বিশ্বময়’ অনুষ্ঠানের মাধ্যমে তাদের বংশ পরিচয়, বেড়ে ওঠা, জীবন-চরিত্র, কর্ম, সাফল্যগাথার প্রমাণ্য তৈরি করে বিশ্ব, বিশেষ করে বাংলাদেশের প্রত্যেককে জানিয়ে দেওয়া।

এ অনুষ্ঠানের মাধ্যমে আমরা বলতে চাই, বাঙালি বিশ্বজুড়ে কিংবা বিশ্বময় বাংলাদেশ। বাঙালি বিশ্বময়ের এবারের পর্বে দেখানো হবে কিংবদন্তি অভিনেত্রী মহানায়িকা সুচিত্রা সেনের বংশ পরিচয়, বেড়ে ওঠা, জীবন-চরিত্র, কর্ম, সাফল্যগাথার প্রমাণ্যচিত্রের তৃতীয় ও শেষ পর্ব। তার সম্পর্কে টেলিফোনে বলবেন রঞ্জিত মল্লিক, শোভাসেন, সন্দ্বীপ রায় ও টালিউডের পরিচালকরা। অরিন্দম মুখার্জি বিংকুর প্রযোজনায় অনুষ্ঠানটি আজ রাত ৮টা ৫ মিনিটে জিটিভিতে প্রচার করা হবে।

You Might Also Like