রংপুর বিভাগে সকাল-সন্ধ্যা হরতাল শুরু

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে অবরুদ্ধ ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতার করার প্রতিবাদে সংগঠনটির ডাকে রংপুর বিভাগের আট জেলায় আজ বুধবার সকাল সন্ধ্যা হরতাল শুরু হয়ে গেছে। এছাড়াও রংপুর মহানগরীসহ পুরো বিভাগের জেলা ও উপজেলাগুলোতে মির্জা ফখরুলকেগ্রেফতারের প্রতিবাদে মঙ্গলবার বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। অন্যদিকে হরতাল ও অবরোধকে ঘিরে রংপুর বিভাগে আইনশৃংখলা বাহিনীকে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রাখা হয়েছে বলে জানিয়েছে রেঞ্জ পুলিশ।

বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলুর বরাত দিয়ে রংপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক সামসুজ্জামান সামু মঙ্গলবার এ প্রতিবেদককে জানান, লালমনিরহাটের বড়বাড়ির নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে আসাদুল হাবিব দুলু বুধবার রংপুর বিভাগের আট জেলায় সকাল সন্ধা হরতালের ঘোষণা দিয়ে বলেন, চেয়ারপারসনকে স্বাভাবিক চলাফেরা করতে না দেয়া এবং মহাসচিবকে গ্রেফতারের প্রতিবাদে সকাল-সন্ধ্যা সর্বাত্মক শান্তিপূর্ণ হরতাল চলবে।

হরতালে পুলিশ কিংবা এবং আওয়ামীবাহিনী বাধা দেয়ার চেষ্টা করলে জনগণকে সাথে নিয়ে তা প্রতিহত করা হবে। তিনি বলেন, দাবি মানা না হলে প্রয়োজনে অনির্দিষ্টকালের জন্য হরতাল দেয়া হবে। এই অঞ্চল থেকে খাদ্য শস্য পরিবহন বন্ধ করে দেয়া হবে। তিনি নেতাকর্মীদের শান্তিপূর্ণভাবে রাজপথে থেকে জনগণকে সাথে নিয়ে হরতাল পালনের আহবান জানান।

You Might Also Like