ভেতরে ফখরুল, বাইরে হাছান মাহমুদ

ফের উত্তপ্ত হয়ে উঠছে প্রেসক্লাব চত্বর। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ফখরুল ইসলাম গতকাল থেকেই প্রেসক্লাবের ভেতরে অবস্থান করছেন। শীতের রাত সেখানেই পার করেছেন তিনি। গ্রেপ্তার আতংকে তিনি এখনো বের হননি। এদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদের নেতৃত্বে দলটির নেতাকর্মীরা ফখরুলের বিরুদ্ধে স্লোগান দিতে দিতে প্রেসক্লাবের ভেতরে ঢোকার চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

আমাদের প্রতিবেদক জানিয়েছেন, হাছান মাহমুদের সঙ্গে মুক্তিযোদ্ধা প্রজন্ম লিগের নেতাকর্মীরাও প্রেসক্লাবের সামনে অবস্থান নিয়েছেন।

মুখোমুখি এই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রেসক্লাবের গেটের সামনে অবস্থান নিয়েছেন পুলিশ সদস্যরাও।

গোয়েন্দা পুলিশ জানিয়েছে, প্রেস ক্লাব থেকে বের হলেই গ্রেপ্তার হতে পারেন ফখরুল। গ্রেপ্তার এড়াতেই গতরাতে প্রেস ক্লাব থেকে বের হচ্ছেন না তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রেস ক্লাবের দোতলায় একটি কক্ষে অবস্থান করছিলেন তিনি। রাত সাড়ে ৯টার দিকে ওই কক্ষে তিনি খাবার খান। এরপর ১০টার দিকে ঘুমিয়ে পড়েন বলে সূত্র জানিয়েছে।এদিকে প্রেসক্লাব থেকে ফখরুলকে বের করে দেয়ার দাবিতে প্রেসক্লাবের ভেতরে বিক্ষোভ করেছেন আওয়ামী লীগ সমর্থিত সাংবাদিকরা। তারা বলছেন, ‘বহিরাগতদের প্রেসক্লাব থেকে বের করে দিয়ে প্রেসক্লাবে সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনা হোক।’

You Might Also Like