পুলিশকে ঘিরে শিবিরের মিছিল

এবার পুলিশ সদস্যদের ঘেরাও করে মিছিল করলো ছাত্রশিবির।
বৃহস্পতিবার সকাল ৯টার দিকে সিলেট নগরীর কাজল শাহ এলাকায় এ দৃশ্য দেখা যায়। শিবির নেতাকর্মীরা একটি ঝটিকা মিছিল বের করলে।
জানা গেছে, মানবতাবিরোধী অপরাধের মামলায় দলের সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলামের মৃত্যুদণ্ড দেয়ার প্রতিবাদে ডাকা দু’দিনের সকাল-সন্ধ্যা হরতালের দ্বিতীয় দিন বৃহস্পতিবার সিলেট নগরীর কাজলশাহ এলাকায় একটি ঝটিকা মিছিল বের করে শিবির। সকাল ৯টার দিকে মহানগর শিবিরের সভাপতি আব্দুর রাজ্জাকের নেতৃত্বে এ মিছিল বের হয়। এসময় টহল পুলিশের একটি দল মাইক্রোবাসে করে ঘটনাস্থলে আসে। তখন শিবির নেতাকর্মীরা মোটরসাইকেল দিয়ে টহল পুলিশের মাইক্রোবাসটি ঘেরাও করে ফেলে। পরে পুলিশ গাড়ি থেকে নেমে শিবির নেতাকর্মীদের সঙ্গে কিছুক্ষণ কথা বলে নীরবে দাঁড়িয়ে থাকে। এসময় শিবির নেতাকর্মীরা পুলিশকে হেফাজত করতে দেখা গেছে।
পুলিশ-শিবিরের এমন বন্ধুত্বপূর্ণ দৃশ্য দেখে প্রত্যক্ষদর্শীরাও হতবাক হয়েছেন।
পরে শিবির তাদের মিছিল-সমাবেশ সংক্ষিপ্ত করে চলে যায়। তবে চলে যাওয়ার পথে একটি সিএনজি অটোরিকশা ভাঙচুর করে শিবির কর্মীরা।
এদিকে সকাল সাড়ে ১০টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত সিলেটে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোর থেকেই নগরীর বিভিন্ন স্থানে রিকশা ও সিএনজি অটোরিকশাসহ হালকা দুয়েকটি যানবাহন চলাচল করতে দেখা যায়। নগরীর কদমতলী বাসটার্মিনাল থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোনো বাস। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। বন্ধ রয়েছে দোকানপাট।
এদিকে সবধরনের নাশকতা এড়াতে সিলেট নগরজুড়ে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ভোর থেকেই নগরীর প্রধান সড়কগুলোতে গাড়িযোগে টহল দিচ্ছেন তারা। মাঠে রয়েছে বিজিবিও। এছাড়া নগরীর গুরুত্বপূর্ণ মোড়গুলোতেও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার রহমত উল্লাহ বলেন, ‘কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।’
প্রসঙ্গত, জামায়াতের ডাকা হরতালের প্রথম দিন বরিশালে ছাত্রশিবিরের নেতাকর্মীরা নগর গোয়েন্দা পুলিশের কনস্টেবল মো. জয়নাল আবেদিনকে কামড়ে আহত করেছিল। এ ঘটনায় শিবির নেতাকর্মীদের বিরুদ্ধে থানায় মামলাও হয়েছে।

You Might Also Like