মালিবাগে জামায়াতের মিছিলে আওয়ামী লীগের হামলা

রাজধানীর মালিবাগে ২০ দলীয় জোটের ডাকা হরতালের সমর্থনে জামায়াত-শিবিরের মিছিলে হামলা করেছে আওয়ামী লীগ ও পুলিশ। সোমবার সকাল ৮টার দিকে মিছিলটি আবুল হোটেলের সামনে গেলে আওয়ামী লীগের কর্মীর হামলা চালায়। এতে উভয় পক্ষে ধাওয়া পাল্টা ধাওয়ার প্রাক্কালে পুলিশ ঘটনাস্থলে এসে জামায়াত-শিবির নেতাকর্মীদের লক্ষ্য করে রাবার বুলেট নিক্ষেপ ও ফাঁকা গুলি ছুড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৮টার দিকে চৌধুরীপাড়া শহীদি মসজিদের সামনে থেকে শাতাধিক জামায়াত-শিবির নেতা-কর্মী একটি মিছিল নিয়ে আবুল হোটেলের দিকে এগিয়ে আসে। এসয় সেখানে অবস্থান করা আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। একপর্যায়ে পুলিশ ঘটনাস্থলে এসে জামায়াত-শিবির নেতাকর্মীদের লক্ষ্য করে রাবার বুলেট ও ফাঁকা গুলি ছুড়ে। এসময় পাঁচজন আহত হয়েছেন।
আওয়ামী লীগের স্থানীয় এক নেতা জানান, মানুষের জানমাল রক্ষার্থে আওয়ামী লীগের কর্মীরা আগে থেকেই সেখানে অবস্থান করছিল। জামায়াত-শিবির একটি মিছিল নিয়ে যাওয়ার সময় তাদের কর্মীদের ওপর হামলা চালালে পাল্টা প্রতিরোধ গড়ে তোলা হয়। পুলিশ সেখান থেকে ৪ পথচারীকে আটক করে।

রমনা থানা পুলিশের এসআই একে আজাদ জানান, চৌধুরীপাড়া এলাকায় জামায়াত ও আওয়ামী লীগ কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে কাউকে আটক করার কথা অস্বীকার করেন তিনি।

You Might Also Like