একই ব্যবধানে জিতল ম্যানইউ-ম্যানসিটি

বক্সিংডেতে ইংলিশ প্রিমিয়ার লিগের ২০টি দলই মাঠে নামে। তার মধ্যে ১০টি দল জিতেছে। সঙ্গত কারণেই হার মেনেছে দশটি দল। জয় পাওয়া দলের তালিকায় রয়েছে ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেড। তারা একই ব্যবধানে হারিয়েছে নিজ নিজ প্রতিপক্ষকে। ম্যানইউ ৩-১ গোলে হারিয়েছে নিউক্যাসেল ইউনাইটেডকে। আর ম্যানসিটি ৩-১ ব্যবধানে হারিয়েছে ওয়েস্টব্রোমউইচকে।

ঘরের মাঠে ম্যাচের ২৩ মিনিটে প্রথম গোলের দেখা পায় লুইস ফন গালের শিষ্যরা। রাদামেল ফ্যালকাও এর বাড়ানো বল থেকে গোল আদায় করে নেন অধিনায়ক ওয়েন রুনি। এর ১৩ মিনিট পর আরও একটি গোলের দেখা পান তিনি। এবার রুনিকে গোলে সহায়তা করেন  হুয়ান মাতা। ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিশ্রামে যায় রেড ডেভিলসরা। বিরতির পর অধিনায়ক রুনির সহায়তায় বল জালে জড়ান রবিন ফন পার্সি। ফলে ৩-০ ব্যবধানের লিড নেয় ম্যানইউ। ম্যাচের শেষ দিকে পেনাল্টি থেকে একটি গোল শোধ করে নিউক্যাসেল। কিন্তু হারের লজ্জা থেকে মুক্তি মেলেনি তাদের। এ জয়ের ফলে ১৮ ম্যাচ থেকে ৩৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে অবস্থান করছে লুইস ফন গালের দল।

এদিকে ওয়েস্ট ব্রোমউইচের মাঠে ৮ থেকে ৩৪ মিনিটের মধ্যে তিন-তিনটি গোল করে ম্যানচেস্টার সিটির খেলোয়াড়রা। ম্যাচের ৮ মিনিটে ব্রাজিলিয়ান তারকা ফার্নান্দো বল নিয়ে ডি বক্সের মধ্যে ঢুকে পড়েন। গোলপোস্টের খুব কাছ থেকে নিশানা ভেদ করেন তিনি। ১৩ মিনিটে পেনাল্টি এরিয়ার মধ্যে ডেভিড সিলভাকে ফাউল করেন ওয়েস্টব্রোমের জোলেয়ন লেসকট। সঙ্গে সঙ্গে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে গোল আদায় করে নেন ইয়া ইয়া তোরে। আর ম্যানসিটি এগিয়ে যায় ২-০ গোলে। ৩৪ মিনিটে জেসাস নাভাসের সহায়তায় গোল করেন ডেভিড সিলভা (৩-০)। ম্যাচের ৮৭ মিনিটে ওয়েস্টব্রোমের ব্রাউন আইদিয়ি গোলের ব্যবধান কমান মাত্র।

এই জয়ের ফলে ১৮ ম্যাচ থেকে ম্যানচেস্টার সিটির সংগ্রহ ৩৯ পয়েন্ট। পয়েন্ট টেবিলে তাদের অবস্থান দ্বিতীয়তে। ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে চেলসি।

এক নজরে ইংলিশ প্রিমিয়ার লিগের ফল:

চেলসি                      ২ : ১              ওয়েস্টহ্যাম

বার্নলি                      ০ : ১             লিভারপুল

ক্রিস্টাল প্যালেস          ১ : ৩             সাউদাম্পটন

এভারটন                  ০ : ১             স্টোকসিটি

লিচেস্টার সিটি           ১ : ২              টটেনহ্যাম

ম্যানইউ                 ৩ : ১             নিউক্যাসেল

সান্ডারল্যান্ড             ১ : ৩             হালসিটি

সোয়ানসি              ১ : ০             অ্যাস্টন ভিলা

ওয়েস্টব্রোম            ১ : ৩             ম্যানসিটি

আর্সেনাল              ২ : ১              কিউপিআর

You Might Also Like