মুত্তালিব বিশ্বাসকে সাহিত্য একাডেমির সম্মাননা

সম্প্রতি সাহিত্য একাডেমি ব্রঙ্কস্ শাখার এক সভায় বিশিষ্ট শিল্পী মুত্তালিব বিশ্বাসকে সম্মামনা জানানো হয় । শনিবার ব্রঙ্কস্ ওয়াটসন এভিনিউতে অবস্থিত কালচারাল সোসাইটির মিলনায়তনে সভাটি অনুষ্ঠিত ।

নাসরিন আহমেদের সূচনা বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয় । পুরো অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন সাহিত্য একাডেমির পরিচালক মোশাররফ হোসেন। দুই পর্বের এই সাহিত্য সভার প্রথম পর্বে ছিলো স্বরচিত কবিতা পাঠ, ছড়া পাঠ,আবৃত্তি ও কথা মালা ।

এতে যাঁরা অংশ নেন তাঁরা হলেন জাকির খান, আব্দুর সবুর, নুরুল আবেদীন, এজাজ আলম, রেহেনু জ্জামান, জুই ইসলাম, সাহীনা পলি, আহমেদ ছহুল, মোঃ রাসেদুল ইসলাম, ক্ল্যারা রোজারিও,জি এইচ আরজু, আতীক কাজী, লিয়াকত আলী, মনজুর কাদের , সবিতা দাস, সোনিয়া কাদির ও মাকসুদা আহমেদ ।

২য় পর্ব ছিলো সংঙ্গীতজ্ঞ ও লেখক মুত্তালিব বিশ্বাসকে নিয়ে। সাহিত্য একাডেমি ব্রঙ্কস্ শাখার পক্ষ থেকে তাঁর প্রতি বিশেষ শ্রদ্ধা জ্ঞাপন করা হয় । আসরের সঞ্চালক মোশাররফ হোসেন সংক্ষেপে মুত্তালিব বিশ্বাস এর পরিচয় তুলে ধরেন। এর পরেই তাঁকে ফুল দিয়ে স্বাগত জানান মাকসুদা আহমেদ, উত্তরিও পরিয়ে দেন নাসরিন আহমেদ এবং একটি ক্রেস্ট প্রদান করেন সোনিয়া কাদির ।

জনাব মুত্তালিব বিশ্বাস তাঁকে সম্মাননা জনানোর জন্য উদ্যোক্তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন । তিনি কয়েকটি গানও পরিবেশন করে শ্রোতাদের মুগ্ধ করেন । মুত্তালিব বিশ্বাস এর প্রতি শ্রদ্ধা জানিয়ে উপস্থিত শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।

যারা সঙ্গীত পরিবেশন করেন, তারা হলেন সবিতা দাস, জিল্লুর রহমান, নেন্সি খান ও দিলরুবা আবেদীন। উল্লেখিত ব্যক্তিবর্গ ছাড়াও উপস্থিত ছিলেন রিয়াজ কামরান, ইমরান শাহ্ রন, সারওয়ার আলী, রফিকুল ইসলাম, জন উদ্দিন, মামুন রহমান, আরিফ মাহমুদ, হেলাল চৌধুরী , রাহাত কাজী, শহিদ উদ্দীন, জামাল, মিমসহ আরও অনেকে । ব্রঙ্কস্ শাখার সমন্ময়কারী সোনিয়া কাদিরের সমাপনী বক্তব্যের পরে নৈশ ভোজের মাধ্যমে চমৎকার এই অনুষ্ঠানটির সমাপ্তি ঘোষণা করা হয় ।

You Might Also Like