বর ছাড়াই কনে হওয়ার অভিজ্ঞতা!

বর নেই, তাতে কী? আপনি চাইলে বর ছাড়াই নিতে পারবেন কনের অভিজ্ঞতা। জাপানের কিয়োটা শহরের এরকম অবিবাহিত ও একা মেয়েদের বিয়ের জাঁকজমক উপভোগ করার এক অভিনব সুযোগ করে দিয়েছে সেখানকার একটি ভ্রমণ সংস্থা।

বিয়ের সব উপকরণ সাজিয়ে দুই দিনের জন্য বিয়ের কনে হওয়ার অভিজ্ঞতা দিচ্ছে এই সংস্থা। সার্কা ট্রাভেল নামে সংস্থাটির নতুন এই প্যাকেজের নাম ‘সোলো ওয়েডিং’।

কনে এখানে বিয়ের বিশেষ পোশাক, ফুলের সাজ, চুলের স্টাইল, বিয়ের জন্য বিশেষভাবে সাজানো গাড়ি, হোটেলে কনে হিসাবে রাত কাটানো, এমনকি বিয়ের স্মারক ফটো অ্যালবামের অর্ডার দিতে পারবেন।

মে মাসে সংস্থাটি তাদের এই অভিনব সেবা চালু করার পর প্রথম যারা এই সুযোগ নিয়েছিলেন তাদের একজন তোমিও সাওয়ানো। জাপানের বিভিন্ন প্রান্ত থেকে এ পর্যন্ত ৩০ জন মহিলা এই অভিজ্ঞতা উপভোগ করেছেন।

তোমিও বলেন, এই প্যাকেজ আমার আত্মবিশ্বাস অনেক বাড়িয়ে দিয়েছে। আমার জন্য এটা ছিল অসাধারণ একটা অভিজ্ঞতা।

তবে এ পর্যন্ত যে ৩০ জন মেয়ে এই অভিজ্ঞতা অর্জনের সুযোগ নিয়েছেন, তারা সবাই অবিবাহিত নন। এদের মধ্যে প্রায় অর্ধেক বিবাহিত মহিলা। যাদের বিয়ের সময় জমকালো কোনো অনুষ্ঠান হয়নি। বা যে অনুষ্ঠান হয়েছিল তা তাদের মোটেই মনঃপূত হয়নি।

জাপানে বিভিন্ন কারণে একা মেয়ের সংখ্যা বাড়ছে। জাপান টাইমস পত্রিকার সাম্প্রতিক এক নিবন্ধে বলা হয়েছে বিয়ের বয়স পার হয়ে যাওয়া, শহরের দ্রুত জীবনের সাথে পাল্লা দিয়ে ছোটা, দেরি করে বিয়ে করা এবং বিবাহ বিচ্ছেদের হার বাড়া ইত্যাদি কারণে মেয়েরা অনেক বেশি হারে একা হয়ে পড়ছে। সূত্র: বিবিসি

You Might Also Like