বকশীবাজার আদালত পাড়ায় রণক্ষেত্র

রাজধানীর বকশীবাজারে বিশেষ আদালতের বাইরে খালেদা জিয়ার হাজিরাকে কেন্দ্র করে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় পুরো এলাকা রণক্ষেত্র পরিণত হয়। এতে কমপক্ষে ১০ বিএনপি নেতাকর্মী আহত হয়েছেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ এবং ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ চলছে।

আজ বুধবার দুপুর ১২টার ঠিক কিছু আগে এ হামলার ঘটনা ঘটে। এ সময় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। মুহূর্তে তা গোটা এলাকায় ছড়িয়ে পড়ে। পুলিশ জলকামান, টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

দুর্নীতির দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আদালতে হাজিরা দেওয়াকে কেন্দ্র করে আজ বুধবার সকাল থেকে বকশীবাজার এলাকায় বিএনপি নেতাকর্মীরা জড়ো হয়ে মিছিল বের করার চেষ্টা করলে ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালায়।

এর আগে,  বেলা সাড়ে ১১টার দিকে ‘জিয়া চ্যারিটেবল ট্রাস্ট’ ও ‘জিয়া অরফানেজ ট্রাস্ট’ দুর্নীতির মামলায় হাজিরা দিতে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আদালতে যাওয়ার উদ্দেশ্য তার গুলশানের বাসভবন থেকে রওয়ানা হন।

উল্লেখ্য, ২০১১ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে অর্থ লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা করে দুদক। এ ছাড়া জিয়া অরফানেজ ট্রাস্টে অনিয়মের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রাজধানীর রমনা থানায় আরো একটি মামলা করে দুদক।

You Might Also Like