‘হয় হিন্দু হও, নয় বাংলাদেশে যাও’

ভারতে বসবাসরত বাংলাদেশীদের সে দেশে অবস্থানের জন্য হিন্দু ধর্মে ধর্মান্তরিত হওয়ার শর্ত দিয়েছে বাজরাং দল। সম্প্রতি দলটি উত্তরপ্রদেশে অন্য ধর্মাবলম্বীদের হিন্দুতে ধর্মান্তরে ‘ঘর বাপসি’ কার্যক্রম পরিচালনা করছে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

দলটির মেরুত শাখার আহ্বায়ক বলরাজ দুঙ্গার মঙ্গলবার বলেন, আমাদের প্রথম শর্ত, তাদের (বাংলাদেশী) দেশ ছেড়ে চলে যেতে হবে। তারা এখানে বসে আমাদের সম্পদ ধ্বংস করছে। তারা যদি এখানে থাকতে চায় তাহলে অবশ্যই হিন্দু ধর্মে ধর্মান্তর ও আমাদের জীবনযাত্রার সঙ্গে খাপ-খাইয়ে চলতে হবে।

‘ঘর বাপসি’ কার্যক্রমের ব্যাপারে তিনি বলেন, আমরা ইউপিএ (কংগ্রেস নেতৃত্বাধীন জোট) সরকারের সময়ও ঘর বাপসি কার্যক্রমের প্রচারণা চালিয়েছি। এটা একটা চলমান প্রক্রিয়া।

বাংলাদেশীদের উদ্দেশে তিনি বলেন, বাংলাদেশীরা শরণার্থী হিসেবে ভারতে এসে ৪৩ বছর ধরে বাস করছে। তাদের এখন ফিরে যাওয়া উচিত।

ধর্মান্তরিত হলেই কি তারা বৈধতা পেয়ে যাবে- এমন প্রশ্নের জবাবে দুঙ্গার বলেন, অন্তত তারা সংখ্যার দিক থেকে আমাদের শক্তি বৃদ্ধি করতে পারবে।

এদিকে বাজরাং দলের নেতার এ মন্তব্যের বিরোধিতা করেছেন বিশ্ব হিন্দু পরিষদের সাংগঠনিক সম্পাদক সুদর্শন চক্র। তিনি বলেছেন, আমাদের সংগঠনের এজেন্ডা অনুযায়ী বাংলাদেশীদের এখানে কোনো স্থান নেই। সরকারের দেওয়া তথ্যমতে, ভারতে প্রায় তিন কোটি বাংলাদেশী রয়েছে। তাদের সবাইকে চলে যেতে হবে। এখানে হিন্দুতে ধর্মান্তরিত হওয়ার কোনো প্রশ্ন নেই।

তিনি আরও বলেন, তাদের (বাংলাদেশী) কারণে দেশে বেকারত্ব ও অপরাধের হার বেড়ে গেছে। তারা রাষ্ট্রবিরোধী কার্যক্রমের সঙ্গে জড়িত। এতদসত্ত্বেও বিগত সরকারগুলো তাদের সুবিধা দিয়ে এসেছে। তাদের রেশন কার্ড ও ভোটার আইডিও আছে। কোনোকিছুই তাদের ভারতে বৈধতা দিতে পারবে না। তাদের অবশ্যই চলে যেতে হবে।

প্রসঙ্গত, সম্প্রতি ভারতের বিভিন্ন স্থানে মুসলিম-খ্রীষ্টানদের হিন্দুতে ধর্মান্তরকরণ শুরু করেছে বাজরাং দল ও বিশ্ব হিন্দু পরিষদ।

You Might Also Like