খালেদার আয়ের উৎস জানার সময় এসেছে: মহিউদ্দিন খান

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার আয়ের উৎস জানার সময় এসেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর।

রোববার (১৪ ডিসেম্বর) দুপুরে রাজধানীর গণগ্রন্থাগার মিলনায়তনে শহীদ বুদ্ধিজীবী দিবসের এক আলোচনা সভায় তিনি একথা বলেন। এ সভার আয়োজন করে এশিয়ান জার্নালিস্ট হিউম্যান রাইটস অ্যান্ড কালচারাল ফাউন্ডেশন (এজাহিকাফ)।

খালেদা জিয়ার উদ্দেশ্যে মহিউদ্দিন খান আলমগীর বলেন, ‘আচ্ছা আপনি কি আয়ের ভিত্তিতে বাঁচেন? আপনি কি চাকরি করেন? ব্যবসা আছে? না জমিদারি আছে? এখন এগুলো জানার সময় এসেছে।‘

তিনি বলেন, বিএনপি নেত্রী নারায়ণগঞ্জে গিয়ে বলে এসেছেন- আপনারা গণতন্ত্র উদ্ধারে নামুন, আমি আপনাদের সঙ্গে নামবো। আপনি তো কোনো দিন নামেন নাই। অষ্টম শ্রেণি পর্যন্ত সীমাবদ্ধ ছিলেন বলে গণতন্ত্র বোঝেন নাই, যাক মাফ করা গেল। কিন্তু এখন এসে আবার আমাদের নামতে বলেন কেন?

সাবেক এ স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা জিয়ার আমলে মানুষ ৬২ বছর বাঁচতো এখন ৬৯ বছর বাঁচে। ১-১০ বছরের বেশির ভাগ ছেলে-মেয়ে কোনো রোগে নয়, পানিতে ডুবে মারা যায়। আমরা সেটা প্রতিকারের ব্যবস্থা করেছি।

বিশ্ব বাঙালি সম্মেলনের সভাপতি কবি আব্দুল খালেকের সভাপতিত্বে ও এজাহিকাফের মহাসচিব লায়ন সালাম মাহমুদের সঞ্চালনায় এতে আরও বক্তব্য দেন এজাহিকাফের সাংগঠনিক সম্পাদক এবি সিদ্দিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক মইনুর রশিদ প্রমুখ।

You Might Also Like