প্রধান কোচ হলেন পন্টিং

বছর খানেক আগেও আইপিএলের দল মুম্বাই ইন্ডিয়ানসের অধিনায়ক ছিলেন রিকি পন্টিং। ঐ বছরই সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক।
এবার নতুন ভূমিকায় নিজের প্রমাণ করার অপেক্ষায় রয়েছেন তিনি। মুম্বাই ইন্ডিয়ানসের প্রধান কোচ হলেন পন্টিং। বুধবার ভারতীয় ক্লাবটির পক্ষ থেকে এ বিষয়টি নিশ্চিত করা হয়। আসন্ন অষ্টম আইপিএলে জন রাইটের স্থলাভিষিক্ত হবেন পন্টিং।
তবে জন রাইটকে একেবারে ছেড়ে দিচ্ছে না মুম্বাই। তাকে উঠতি প্রতিভা অন্বেষণের কাজে লাগানো হবে। এক বিবৃতিতে ভারতের কিংবদন্তি স্পিনার অনিল কুম্বলে বলেন, ‘মুম্বাই ইন্ডিয়ানসের সঙ্গে পন্টিং যোগ দেওয়ায় আমি দারুণ খুশি। তার অভিজ্ঞতা দলের জন্য বেশ কাজে দেবে। তবে প্রধান কোচের ভূমিকায় পন্টিং আসলেও রাইট দলের সঙ্গেই থাকবেন। তিনি উঠতি প্রতিভা অন্বেষণে কাজ করবেন।’
৩৯ বছর বয়সী পন্টিং ১৬৮ ম্যাচ খেলে ১৩৩৭৮ রান করেছেন। এর মধ্যে রয়েছে ৬২টি হাফ সেঞ্চুরি ও ৪১টি সেঞ্চুরি। তিনি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ৩৭৫টি। এতে ৮২টি হাফ সেঞ্চুরি ও ৩০টি সেঞ্চুরিতে সাজানো ১৩৭০৪ রান আসে তার ব্যাট থেকে।
এদিকে, ১৭ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ২টি হাফ সেঞ্চুরিতে সাজানো ৪০১ রান করেন তিনি। যার মধ্যে সর্বোচ্চ অপরাজিত ৯৮ রানের ইনিংস রয়েছে।

You Might Also Like