রহস্য মানবের চুমুতে প্রাণ গেল শিশুর!

দ্য মিররে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাজ্যে জন্ম নেয়া এক বাচ্চা রহস্য মানবের চুমুতে মারা গেছে! ডাক্তার জানিয়েছেন- শিশুটিকে কোনো চর্মরোগে আক্রান্ত ব্যক্তি চুমু খেয়েছেন এবং এই কারণে শিশুটিও চর্মরোগে আক্রান্ত হয়েছে। কিন্তু নিহত শিশুর মা সারা পাগ ও বাবা ডগলাস ল্যাম্পটন জানেন না, চর্মরোগ আক্রান্ত কোন ব্যক্তি তাদের বাচ্চাকে চুমু খেয়েছে। তাই শিশুটিকে চর্মরোগে আক্রান্তকারী এখন তার পরিবারের কাছে ‘রহস্য মানব’।

ইলোসী ল্যাম্পটন নামের ওই শিশু সম্পূর্ণ সুস্থভাবে জন্মগ্রহণ করে। কিন্তু জন্মের ২৪ দিন পর সে চর্মরোগে আক্রান্ত হয়ে মারা যায়।

শিশুর মা পাগ বলেন, আমার বাচ্চা সুস্থভাবে জন্মানোর পরও সে মারা গেছে। এটি আমার জন্য খুবই বেদনাদায়ক একটা ঘটনা। চিকিৎসকরা প্রথমে মনে করেছিল, আমার থেকেই সে এই রোগে আক্রান্ত হয়েছে। কিন্তু পরীক্ষার পর দেখা গেছে আমার মধ্যে এ রোগের জীবাণু নেই।

তিন সন্তানের এই জননী নভেম্বরের ১ তারিখ তার চতুর্থ সন্তানের জন্ম দেন। কিন্তু জন্মের এক সপ্তাহ পর থেকেই সে ওজন হারাতে শুরু করে এবং অসুস্থ হয়ে পরে। এ অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করে লাইফ সাপোর্টে রাখা হয়। কিন্তু এর কিছুদিন পরই সে মারা যায়।

You Might Also Like